বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ছে না

বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ছে না

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩১ ৩১ মে ২০২০   আপডেট: ১৪:০৫ ৩১ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

আন্তঃজেলা চলাচলে বাস-মিনিবাসের ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) যে সুপারিশ করেছে তা জনগণের জন্য বাড়তি চাপ তৈরি করবে বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

এজন্য জনগণের আর্থিক সক্ষমতা বিবেচনায় নিয়ে প্রস্তাবিত ভাড়ার হার কমিয়ে যৌক্তিক পর্যায়ে সরকার সমন্বয় করতে যাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

রোববার সংসদ ভবনস্থ বাসভবন থেকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এ কথা জানান। 

ওবায়দুল কাদের বলেন, দেশের জনগণের জন্য ৮০ শতাংশ ভাড়া সমন্বয় বাড়তি চাপ তৈরি  করবে। সরকারকে যেমনি যাত্রীদের স্বার্থ দেখতে  হবে, তেমনি পরিবহন খাতকেও সহযোগিতা করতে হবে। এ মুহূর্তে জনগণের আর্থিক সক্ষমতা বিবেচনায় নিয়েই প্রস্তাবিত ভাড়ার হার কমিয়ে যৌক্তিক পর্যায়ে সমন্বয় করতে যাচ্ছে সরকার।

এ সংকটকালে জনস্বার্থে সরকার নির্ধারিত ভাড়ার হার ও স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালানোর জন্য পরিবহন মালিক, শ্রমিক সংগঠনসহ সকলের সহযোগিতা কামনা করেন সেতুমন্ত্রী। 

করোনাকালীন বাস-মিনিবাসের মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের আরো বলেন, করোনা সংক্রমণ রোধে  অর্ধেক  আসন খালি থাকবে।  

এ সময় তিনি যানবাহনের যাত্রী, গাড়িচালক, সহকারী, কাউন্টার কর্মীসহ সবাইকে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা প্রতিপালন এবং মাস্ক ব্যবহারেরও অনুরোধ জানান। 
 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/জেডআর