বাল্যবিয়ে বন্ধে আনিসের রেকর্ড, পেলেন সম্মাননা         

বাল্যবিয়ে বন্ধে আনিসের রেকর্ড, পেলেন সম্মাননা         

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৬ ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২০:১৭ ২০ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

সিরাজগঞ্জে বাল্যবিয়ে বন্ধে রেকর্ড গড়েছেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুর রহমান। ২২ মাসে ২০৮টি বাল্যবিয়ে বন্ধ করেছেন তিনি। এজন্য তাকে দেয়া হয়েছে বিশেষ সম্মাননা।

বুধবার বিকেলে এক নারী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বিশেষ সম্মাননা দেন সিরাজগঞ্জ-২ আসনের এমপি অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত। 

এদিন এম. মনসুর আলী অডিটোরিয়ামে জেলা প্রশাসন সিরাজগঞ্জ কর্তৃক জন্ম নিবন্ধন নিশ্চিতকরণ, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যু হ্রাস, নারীর প্রতি সহিংসতা বন্ধে ওই নারী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সিরাজগঞ্জের ডিসি ড. ফারুক আহাম্মদ সভাপতিত্ব করেন।

জানা গেছে, সিরাজগঞ্জে এ পর্যন্ত ২০৮ টি বাল্যবিয়ে বন্ধ করেছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুর রহমান। তিনি দুইবার একদিনে সাত বাল্যবিবাহ বন্ধ করে এরইমধ্যে রেকর্ড করেছেন। 

এছাড়া এদিন সদর উপজেলার ইউএনও সরকার অসীম কুমারকে জন্ম নিবন্ধন নিশ্চিতকরণ ও বাল্যবিয়ে প্রতিরোধ ও প্রস্তুতকরণে বিশেষ সম্মাননা দেয়া হয়।  

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মালদ্বীপের অ্যাম্বাসেডর মিস আয়শা শান শাকির, ইউএনএফপিএ’র বাংলাদেশ প্রতিনিধি ড. অসা টরকেলসন, ভারপ্রাপ্ত এসপি মো. আবু ইউসুফ, জেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল লতিফ বিশ্বাস, উইমেন্স চেম্বার এর প্রেসিডেন্ট মিসেস শারিতা মিল্লাত, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন প্রমুখ।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর