বার্সা ছাড়তে চান মেসি, যেতে পারেন নিওয়েলসে!

বার্সা ছাড়তে চান মেসি, যেতে পারেন নিওয়েলসে!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২০ ৩ জুলাই ২০২০  

নিওয়েলস ক্লাবের কর্তাদের সঙ্গে মেসি

নিওয়েলস ক্লাবের কর্তাদের সঙ্গে মেসি

দেড় দশকেরও বেশি সময় ধরে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে খেলছেন লিওনেল মেসি। অনেকের মতে এই ক্লাবের হয়েই ফুটবল ক্যারিয়ারের শেষ পর্যন্ত খেলতে পারেন আর্জেন্টাইন তারকা। তবে এর আগে শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে ফেরার ব্যাপারে ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। বর্তমান পরিস্থিতিতে গুঞ্জন উঠেছে, মেসি আগামী কয়েক মৌসুমের মাঝে সেই ক্লাবে যোগ দিতে পারেন। 

মূলত ম্যানেজমেন্টের সঙ্গে মতবিরোধই মেসির বার্সা ছাড়ার মূল কারণ হতে পারে। স্প্যানিশ সংবাদমাধ্যমের সূত্রানুযায়ী বর্তমান বার্সেলোনা স্কোয়াডে প্রতিভাবান এবং মেধাবী খেলোয়াড় কম দেখে হতাশ মেসি। ফলে আগামী মৌসুমের পর আর বার্সেলোনায় থাকতে চান না তিনি। 

এছাড়া গত জানুয়ারিতে তৎকালীন কোচ আর্নেস্তে ভালভার্দেকে বিদায় করার পেছনে খেলোয়াড়দের দায় দিয়েছিলেন ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল। সে সময় এমন কথার বিরুদ্ধে সরব প্রতিক্রিয়া দিয়েছিলেন মেসি। বর্তমান ম্যানেজমেন্টের আরো বিভিন্ন কাজে বেশ অসন্তুষ্ট এই স্ট্রাইকার। 

এমতাবস্থায় মেসিকে দেখা যেতে পারে তার শৈশবের ক্লাব নিওয়েলসে। ২০০০ সালে আর্জেন্টিনার ক্লাব নিওয়েলস ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমিয়েছিলেন মেসি। আর্জেন্টাইন ক্লাবটিও আশায় আছে, সময়ের অন্যতম সেরা ফুটবলার আবারো তাদের আঙিনায় ফিরবে। 

মেসিকে ভবিষ্যতে নিয়মিত দেখা যেতে পারে নিওয়েলস ক্লাবেসম্প্রতি দলটির সহ-সভাপতি ক্রিস্তিয়ান দামিকো টিএনটি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন,  আমার মনে হয় না এটা অসম্ভব। সিদ্ধান্তটি তাকে (মেসি) ও তার পরিবারকে নিতে হবে। আর মেসিকে সিদ্ধান্তটি নিতে সাহায্য করতে আমাদের সেরা পরিবেশ প্রস্তুত রাখতে হবে।

এর আগে ডিয়েগো ম্যারাডোনা এই ক্লাবে খেলে ক্যারিয়ারের সমাপ্তি ঘোষণা করেছিলেন। সেদিকে ইঙ্গিত করে দামিকো বলেন, ম্যারাডোনা যখন নিওয়েলসে এসেছিল, তখন কিন্তু কেউ ভাবেনি যে সে আসবে। মেসির ক্ষেত্রেও তেমন কিছু হবে বলে আমি আশাবাদী। 

তবে এ ব্যাপারে কিছু বলেননি মেসি। কিন্তু বার্সার সঙ্গে তার সম্পর্কের অবনতি হওয়ায় ভবিষ্যতে ছয়বার বর্ষসেরার খেতাব পাওয়া ফুটবলারকে নিওয়েলসে খেলতে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। 

ডেইলি বাংলাদেশ/এএল