বার্সা কর্তাদের ওপর ফের তোপ মেসির

বার্সা কর্তাদের ওপর ফের তোপ মেসির

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৫ ৩১ মার্চ ২০২০  

লিওনেল মেসি

লিওনেল মেসি

মাসখানেক আগেই বার্সেলোনার টেকনিক্যাল সেক্রেটারি এরিক আবিদালের সমালোচনা করে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক কিছুটা তিক্ত হয়েছিল দলের আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির। এবার স্পেনে করোনাভাইরাসের সংক্রমণের আবহে সেই তিক্ততা ফের বাড়তে চলেছে।  

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসি বলেন, মহামারি করোনাভাইরাসের কারণে বার্সেলোনার ফুটবলাররা ৭০ শতাংশ বেতন কম নেবেন। যাতে ক্লাবের অন্যান্য কর্মী পুরো বেতন পেতে পারেন। 

এ দিন সোশ্যাল মিডিয়ায় এ প্রসঙ্গে দীর্ঘ বক্তব্য পেশ করার পাশাপাশি মেসি একহাত নেন বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমিউয়ের ক্লাব প্রশাসনকেও। যার ফলে মেসি ও বার্সার সম্পর্ক শীতলতার দিকে গড়াতে পারে বলে মনে করছেন কেউ কেউ। 

স্পেনের অন্য ক্লাবগুলোও করোনার আক্রমণের এই সময় বেতন কাটছাঁট করতে পারে বলে ধারণা করা হচ্ছে। অ্যাতলেটিকো মাদ্রিদ কর্মীদের বেতন কমাচ্ছে বলে এরইমধ্যে জানা গেছে। এসপানিওলও একই পথে হাঁটছে। 

ইনস্টাগ্রামে মেসি নিজের বক্তব্য জানিয়ে লেখেন, করোনাভাইরাসের সংক্রমণের ফলে পরিস্থিতি খুব খারাপ। এই অবস্থায় জানাচ্ছি, ৭০ শতাংশ বেতন কম নেয়ার পাশাপাশি আমরা আরো কিছু পদক্ষেপ নিয়েছি। যাতে ক্লাবের কর্মীরা পুরো বেতন পেতে পারেন।

তিনি যোগ করেছেন, আরো বিশদে জানাতে চাই, বেতন কম নেয়ার পরিকল্পনা আমাদের ছিলই। কারণ এই মুহূর্তে আমরা একটা ব্যতিক্রমী সময়ের মধ্যে দিয়ে চলছি। আর সব সময়েই ক্লাব যখন বিপদে পড়েছে তখন আমরা সহায়তার হাত বাড়িয়ে দিয়েছি। কখনো কখনো ফুটবলাররা পরিস্থিতির গুরুত্ব বুঝে নিজেদের উদ্যোগেই পদক্ষেপ নিয়েছি। 

সময়ের অন্যতম সেরা এই ফুটবলার এর পরেই লেখেন, ক্লাবের মধ্যে থেকে কয়েক জন আমাদের সব সময়ে আতশ কাঁচের নিচে রেখে পর্যবেক্ষণ করেন। আমাদের ওপর চাপ বাড়িয়ে তারা এমন কিছু করাতে চান, যেটা আমরা আগে থেকেই করব বলে মনস্থির করেছিলাম। সুতরাং আমরা কখনো এগুলো দেখে অবাক হই না।

ডেইলি বাংলাদেশ/এম