Alexa বাবা হিসেবে ডিসিকে পেলো ভিক্ষুকের কোলে রেখে যাওয়া সেই শিশু

বাবা হিসেবে ডিসিকে পেলো ভিক্ষুকের কোলে রেখে যাওয়া সেই শিশু

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২৮ ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ১৯:৩২ ২৮ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জীবন একটি রহস্যময় গোলক ধাঁধা। কখন, কার ভাগ্য, কোথায় মোড় নেয় বলা মুশকিল। তেমনি ভাগ্যের খেলা ঘটেছে কিশোরগঞ্জের ভৈরবে ভিক্ষুক বৃদ্ধার কোলে রেখে যাওয়া শিশুর সঙ্গে। ভাগ্যের পরিক্রমায় সেই শিশু এখন কিশোরগঞ্জের ডিসি মো. সারোয়ার মুর্শেদ চৌধুরীর দত্তক সন্তান।

শিশুটিকে দত্তক নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন স্বয়ং ডিসি মো. সারোয়ার মুর্শেদ চৌধুরী। তিনি মুঠোফোনে শিশুটিকে দত্তক নেয়ার অনুভূতি সম্পর্কে বলেন, শিশুটিকে দত্তক হিসেবে পেয়ে আমার খুব ভালো লাগছে। সহধর্মিনী সুমনা আনোয়ার ও আমি শিশুটিকে যত্নে লালন-পালন করব।

সোমবার কিশোরগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই শিশুটিকে দত্তক নিতে আবেদন করেন ডিসি মো. সারোয়ার মুর্শেদ চৌধুরী। পরে রাতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রফিকুল বারী শিশুকে ডিসির দত্তক সন্তান হিসেবে দিতে আদেশ জারি করেন। তবে শিশুটি এখন ভৈরবের ইউএনও লুবনা ফারজানার মাতৃস্নেহে রয়েছে। বৃহস্পতিবার ইউএনও লুবনা ফারজানার কাছ থেকে আনুষ্ঠাকিভাবে শিশুটিকে কোলে তুলে নেবেন ডিসি।

২৪ জানুয়ারি রাত সাড়ে ৮ টায় শহরের ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ের বঙ্গবন্ধুর মুর‌্যালের কাছে ’আমি আসছি’ বলে এক ভিক্ষুক বৃদ্ধার কোলে তিনদিন বয়সী কন্যা শিশুকে রেখে পালিয়ে যায় এক নারী। পরে ওই ভিক্ষুক পাশের একটি ফার্মেসির মালিক আশরাফুল আলম মুকুলকে বিষয়টি জানান। ঘটনাটি শোনে মুকুল ইউএনওর সঙ্গে যোগাযোগ করে ভৈরব থানায় জিডি করেন। পরে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ