বাবার গুলিতে বাজ পাখি আহত, সুস্থ করার দায়িত্ব নিল ছেলে

বাবার গুলিতে বাজ পাখি আহত, সুস্থ করার দায়িত্ব নিল ছেলে

কুষ্টিয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:৩৪ ২২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২২:৩৬ ২২ ফেব্রুয়ারি ২০২০

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাবার গুলিতে আহত বাজ পাখিকে সুস্থ করে তোলার দায়িত্ব নিল ছেলে।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পদ্মা নদী তীরের মহেন্দ্রপুর পূর্বপাড়া থেকে শুক্রবার আহত অবস্থায় পাখিটি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুরে শামসুলের বন্দুকের গুলিতে আহত পাখিটি উদ্ধারের পর তার ছেলে রানা সেটিকে সুস্থ করে তোলার দায়িত্ব নেন।

এলাকাবাসী জানায়, শুক্রবার দুপুরের দিকে পূর্বপাড়ার স্কুল পড়ুয়া শিশুরা খেলার সময় আহত বাজ পাখিটিকে বেড়ি বাঁধের ঢালুতে পড়ে থাকতে দেখতে পায়। ওই শিশুদের কয়েকজন মিলে পাখিটিকে নিয়ে খেলায় মেতে উঠলেও, বাকিরা সেটিকে বাঁচাতে পথচারীদের সাহায্য চায়। একপর্যায়ে পথচারীদের সহায়তায় আহত বাজ পাখিটিকে উদ্ধার করা হয়।

পরে ঘটনাস্থল থেকে পুলিশ ক্যাম্পে যোগাযোগ করা হলে জগন্নাথপুর পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তা মকুল আহত পাখিটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করার পরামর্শ দেন। এ সময় উদ্ধার করা পাখিটির দায়িত্ব নেয়া নিয়ে পথচারীরা বিপাকে পরে যান। অবশেষে শিকারির ছেলে রানা অসুস্থ পাখিটিকে চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলার প্রতিশ্রুতি দেন।

পাখি শিকারির ছেলে রানার দাবি, পাখিটি গ্রামের মধ্যে মৌমাছির চাকে হানা দেয়ায় গ্রামবাসী হুমকির মুখে পড়ে যায়। এ জন্য বাধ্য হয়ে তার বাবা পাখিটিকে মারার উদ্যোগ নেয়।

এদিকে, পাখিটির বিষয়ে যোগাযোগ করলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কুমারখালী  ইউএনও রাজিবুল ইসলাম খান। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ