বাতিল হচ্ছে এ বছরের আইপিএল!

বাতিল হচ্ছে এ বছরের আইপিএল!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৪ ১৪ মার্চ ২০২০   আপডেট: ১২:৩৪ ১৪ মার্চ ২০২০

আইপিএলের লড়াইয়ে মাঠে না-ও দেখা যেতে পারে বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনিদের

আইপিএলের লড়াইয়ে মাঠে না-ও দেখা যেতে পারে বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনিদের

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত করা হয়েছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা থাকলেও সেটি ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত ঘোষণা করেছে বিসিসিআই। 

শুক্রবার আইপিএল স্থগিতের ঘোষণা দিয়েছে দেশটির বোর্ড। প্রথমে শোনা যাচ্ছিলো, দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে পারে দলগুলো। কিন্তু নিরাপত্তার কথা মাথায় রেখে শেষ পর্যন্ত ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে টুর্নামেন্টটি। 

কিন্তু এখানেই শেষ নয়। এমনকি বাতিলও হতে পারে আইপিএলের এবারের আসর! আইপিএল শুরুর নতুন তারিখ দেয়া হয়েছে ১৫ এপ্রিল। কিন্তু আইপিএলের একজন কর্মকর্তার মতে, আইপিএল শুরুর ডেডলাইন ২০ এপ্রিল। এই সময়ের মধ্যে যদি টুর্নামেন্ট শুরু না হয়, সেক্ষেত্রে এবারের আসর বাতিল হযে যেতে পারে। 

স্পোর্টস্টারকে ওই কর্মকর্তা জানিয়েছেন, আইপিএল যদি শুরু হয়, সেটা ২০ এপ্রিলের মধ্যে শুরু হতে হবে। কিন্তু সিদ্ধান্ত নেয়া হবে ১০ এপ্রিলের মধ্যেই। যদি ২০ এপ্রিলের মধ্যে টুর্নামেন্ট শুরু না হয় তাহলে সেটা আগামী বছরে চলে যাবে। 

ওই কর্মকর্তা জানিয়েছেন, আইপিএলের ছয় সপ্তাহের সময়সীমা এপ্রিলের ২১ তারিখ থেকে মে মাসের ৩১ তারিখ পর্যন্ত। টুর্নামেন্টের ৬০টি ম্যাচ আয়োজনের জন্য এই সময় যথেষ্ট। কিন্তু সবকিছু নির্ভর করবে এপ্রিলের প্রথম সপ্তাহে করোনাভাইরাসের পরিস্থিতি কোন দিকে যায় তার ওপর।

ডেইলি বাংলাদেশ/এম