Alexa বাড়ি লিখে না দেয়ায় স্ত্রীকে তিন তালাক

বাড়ি লিখে না দেয়ায় স্ত্রীকে তিন তালাক

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৬ ২৩ আগস্ট ২০১৯  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বাড়ি লিখে দেননি স্ত্রী। এই কারণে স্ত্রীকে তিন তালাক দিল এক ব্যক্তি। মুসলিম নারীদের নয়া আইনে তাকে গ্রেফতার করেছে পুলিশ। 

ভারতের উত্তরপ্রদেশের সামভাল জেলার কবীর কি সারাই এলাকায় গ্রেফতার করা হয়েছে ৪৮ বছরের জিয়া উল হককে। সামভাল কোতোয়ালি থানার এসএইচও ধর্মপাল সিং জানিয়েছেন, কুলসুম জাহানকে বিয়ে করার আগে আরো দুটি বিয়ে করেছিল জিয়া। কুলসুমের এটি ছিল দ্বিতীয় বিয়ে। জিয়া যথেষ্ট ধনী। তার শহরে ১০টি সম্পত্তি রয়েছে। বিইউএমএস ডাক্তার হিসেবে সে একটি ক্লিনিকও চালায়। তার বিরুদ্ধে অভিযোগ দায়ের হলে তার ক্লিনিক থেকে গ্রেফতার করা হয়। 

কুলসুম অভিযোগে জানিয়েছেন, ১৩ বছর আগে তার সঙ্গে জিয়ার বিয়ে হয়। তাদের একটি ১১ বছরের মেয়ে রয়েছে এবং কুলসুমের আগের পক্ষের এক ছেলে ও এক মেয়ে আছে। বাবার উপহার দেয়া বাড়িতে তিন ছেলেমেয়ে আর জিয়াকে নিয়ে থাকত কুলসুম। তার কথায়, 'বাড়ির মালিকানা তার নামে করে দেয়ার জন্য চাপ দিচ্ছিল জিয়া। তিনি পাত্তা দিতেন না। গত ১৮ আগস্ট সে আবার বিষয়টি তোলে। তিনি আপত্তি করলে সে চিত্‍‌কার করে তিন তালাক দেয়। তার বাড়ি খালি করে না-দিলে কঠিন মূল্য চোকাতে হবে বলে সে হুমকি দেয়। ছেলেমেয়েদের সামনেই তাকে মারধর করে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ