Alexa বাজেয়াপ্ত গাঁজা পোড়াল পুলিশ, নেশায় বুঁদ এলাকাবাসী!  

বাজেয়াপ্ত গাঁজা পোড়াল পুলিশ, নেশায় বুঁদ এলাকাবাসী!  

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫০ ১৬ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কয়েক টন গাঁজা বাজেয়াপ্ত করে তা নষ্ট করার উদ্দেশ্যে এক জায়গায় এনে পোড়ানো হয়েছিল। সেই ধোঁয়ায় নেশা হয়ে গেল আশেপাশের বাসিন্দাদের। এই ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার পশ্চিমাংশে।

জানা গেছে, গাঁজার সঙ্গে ছিল আড়াই হাজারেরও বেশি এক্সট্যাসি ট্যাবলেট এবং দুই পাউন্ড ক্রিস্টাল মেথ। এক্সট্যাসি ট্যাবলেট এক ধরনের কড়া নেশার ওষুধ। ক্রিস্টাল মেথ ততটা কড়া না হলেও নেশার দ্রব্য হিসেবে বহুল ব্যবহৃত হয়। এই সমস্ত বেআইনি নেশার বস্তু নষ্ট করতেই পুড়িয়ে ফেলতে চেয়েছিল জাকার্তা পুলিশ। 

এমন নয় যে, পুলিশ ধোঁয়ার প্রভাব সম্পর্কে ওয়াকিবহাল ছিল না। নিজেদের জন্য গ্যাস-মুখোশের ব্যবস্থা করে রেখেছিল তারা। কিন্তু ধোঁয়ায় যে স্থানীয় বাসিন্দাদের সমস্যা হতে পারে সেকথা পুলিশের মাথায় আসেনি।

সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, গাঁজা এবং ড্রাগে আগুন লাগিয়ে দেয়ার পর যে ধোঁয়া নির্গত হয় তাতে রীতিমতো নেশাগ্রস্ত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। যত সময় গেছে তত আচ্ছন্ন অবস্থা হয়েছে তাদের। খিদে পাওয়া, ভুল বকা, ঘুম পাওয়া, এমনকী যেখানে সেখানে ঘুমিয়ে পড়া, কিছুই বাদ যায়নি। 

খিদের চোটে কেউ পিজা অর্ডার করেছেন তো কেউ দিনের বেলা কাজ ফেলে ঘুমিয়ে পড়েছেন। ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশের কোনো প্রতিক্রিয়া এখনো পাওয়া যায়নি।

ডেইলি বাংলাদেশ/এমএইচ