Alexa বাজারে এলো সবচেয়ে কম দামি ফাইভ-জি ফোন

বাজারে এলো সবচেয়ে কম দামি ফাইভ-জি ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০৩ ২১ নভেম্বর ২০১৯  

লেনোভো জেড৬ প্রো

লেনোভো জেড৬ প্রো

ফাইভ–জি ফোনের দিকে ঝুঁকছে সবাই। স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোও চেষ্টা করছে সবচেয়ে নতুন প্রজন্মের ফোন বাজারে ছাড়তে। সব ক্যাটাগরির গ্রাহকের কথা চিন্তা করে দাম নিয়েও সচেতন প্রতিষ্ঠানগুলো। তবে এই সময়ে দামের দিক থেকে সবচেয়ে বড় চমক, দেখালো লেনেভো। প্রতিষ্ঠানটি তাদের ফ্ল্যাগশিপ ফোন লেনোভো জেড৬ প্রো’র ফাইভ-জি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে।

এখন পর্যন্ত বাজারে আসা সবচেয়ে কম দামি ফাইভ-জি ফোন লেনোভো জেড৬ প্রো। দাম প্রায় ৪৫,৭০০ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। লেনেভো জেড৬ প্রো ফোনে কোয়ালকম ৮৫৫ প্রসেসর, কোয়াড রিয়ার ক্যামেরা দেয়া হয়েছে। ফোনটিতে সর্বোচ্চ ডাউনলোড স্পিড দেবে প্রতি সেকেন্ড ২.০২ জিবি এবং সর্বোচ্চ আপলোড স্পিড দেবে প্রতি সেকেন্ড ৪০০ এমবি।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর পাবেন এই ফোনে। ক্যামেরার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল, ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর এবং ২ ডেপ্থ সেন্সর। এই ফোনের সামনে আছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। লেনোভো জেড৬ প্রো ফোনে ৪০০০ এমএএইচ ব্যাটারি ও ২৭ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ডেইলি বাংলাদেশ/এনকে