বাচ্চাদের বাঁচাতে বিষধর গোখরার সঙ্গে মুরগির প্রাণপণ লড়াই

বাচ্চাদের বাঁচাতে বিষধর গোখরার সঙ্গে মুরগির প্রাণপণ লড়াই

সোশ্যাল মিডিয়া ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৬ ২২ মে ২০২০   আপডেট: ১৬:৩৯ ২২ মে ২০২০

বিষধর গোখরা সাপের সঙ্গে লড়াইরত মা মুরগি

বিষধর গোখরা সাপের সঙ্গে লড়াইরত মা মুরগি

প্রতিটা প্রাণীর নাড়ি ছেঁড়া ধন হচ্ছে সন্তান বা বাচ্চা। মায়েদের কাছে বাচ্চারাই সবচেয়ে প্রিয় হয়। বাচ্চাদের জীবন বাঁচাতে জীবনের সবচেয়ে বড় ঝুঁকি নেন মা। বাচ্চা জন্মদান, নিরাপত্তা নিশ্চিতে ঝাঁপিয়েও পড়েন তারা। এবার তেমনি জ্বলন্ত দৃষ্টান্তের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে বাচ্চাদের বাঁচাতে ভয়ংকর বিষধর গোখরার সঙ্গে একটি মুরগি প্রাণপণ লড়াই করেছে।

ভারতীয় বন বিভাগের কর্মকর্তা সুশান্ত নন্দা টুইটারে বিষধর গোখরার আক্রমণ থেকে বাচ্চাদের বাঁচাতে মুরগির প্রাণপণ লড়াইয়ের একটি ভিডিও পোস্ট করেন। 

তিনি ভিডিও-এর ক্যাপশনে লিখেন, ‘একেই বলে সঠিক লড়াই, যখন একটা মা তার বাচ্চাদের জন্য ঝাঁপিয়ে পড়ে, তখন সেটাকে সঠিক লড়াই-ই বলা যায়। সাহসী মা গোখরোর সঙ্গে লড়াই করে বাচ্চাদের বাঁচিয়ে নেয়।’ পোস্টের পরই ভিডিওটি মুহূর্তেই দ্রুতগতিতে ভাইরাল হয়ে পড়ে। 

ভিডিওটিতে দেখা যায়, একটি বিষধর গোখরা সাপ ঘরের মধ্যে ঢুকে পড়ে। কয়েকটি বাচ্চাসহ সেই ঘরে ছিল একটি মা মুরগি। বাচ্চাদের ওপর আক্রমণের জন্য গোখরা এগিয়ে এলেই প্রতিরোধ গড়ে তুলে মুরগি। লড়াইয়ের মাধ্যমে একে একে সব বাচ্চাদের নিরাপদ দিকে নিয়ে আসে। তবে একটি বাচ্চা ঘরের কোণায় রয়ে যায়। সেই বাচ্চাকে নিরাপদে আনতে বেশ কয়েকবার গোখরার তুমুল লড়াই করে মুরগিটি। অবশেষে শেষ বাচ্চাটিকেও গোখরার কবল থেকে রক্ষা করতে সক্ষম হয় লড়াকু মুরগি।

>ভিডিও দেখতে ক্লিক করুন<<

ডেইলি বাংলাদেশ/এমকেএ