বাংলা সঙ্গীতের যুবরাজ আসিফ আকবরের জন্মদিন আজ

বাংলা সঙ্গীতের যুবরাজ আসিফ আকবরের জন্মদিন আজ

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:০৩ ২৫ মার্চ ২০২০  

আসিফ আকবর

আসিফ আকবর

বাংলা সঙ্গীতের যুবরাজ আসিফ আকবরের জন্মদিন আজ। ১৯৭২ সালের ২৫ মার্চ জন্মগ্রহণ করেন তিনি। তার পিতার নাম আলী আকবর। পাঁচ ভাই ও দুই বোনের মধ্যে তিনি ষষ্ঠ। তার স্ত্রীর নাম সালমা আসিফ মিতু। এ দম্পতির দুই সন্তান। তারা হলেন রণ এবং রুদ্র।

বিশ্বজুড়ে এখন আতঙ্কের নাম করোনাভাইরাস। চীন থেকে ক্রমেই ছড়িয়ে পড়েছে নানা দেশে। সম্প্রতি বাংলাদেশের মানুষও লড়াই শুরু করেছেন করোনার সঙ্গে। এমন দিনে কোয়ারেন্টাইনের মধ্যে জন্মদিন কাটাচ্ছেন প্রিয় এই গায়ক।

এরই মধ্যে দেশের মানুষের করোনা থেকে সচেতন করতে ভিডিও বার্তা প্রকাশ করেছেন তিনি। সবাই ভয়ঙ্কর এই ভাইরাস থেকে বাঁচতে নিয়ম মেনে চলার পরামর্শ দিয়েছেন আসিফ।

২০০১ সালে প্রকাশিত প্রথম সঙ্গীত এ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’ এর মাধ্যমে ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা লাভ করেন তিনি। চলচ্চিত্রে তার গাওয়া প্রথম গান ‘আমারই ভাগ্যে তোমারই নাম’। প্রথম অ্যালবাম প্রকাশের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি আসফিকে। একে একে উপহার দিয়েছেন ত্রিশটিরও মত একক অ্যালবাম। তার মিশ্র অ্যালবার রয়েছে অর্ধশতাধিক।

২০০১ থেকে ২০০৬ পর পর ৬ বছর অ্যালবাম বিক্রির দিক থেকে শীর্ষে ছিলেন আসিফ। তার প্রথম এলবাম ৫.৫ মিলিয়ন কপি বিক্রি হয়েছিল। যা অডিও ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ।

ডেইলি বাংলাদেশ/টিএএস