Alexa বাংলায় গেয়ে মিরপুর মাতালেন সনু নিগম

বিপিএল উদ্বোধনী

বাংলায় গেয়ে মিরপুর মাতালেন সনু নিগম

ক্রীড়া প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৫৬ ৮ ডিসেম্বর ২০১৯   আপডেট: ২১:০৪ ৮ ডিসেম্বর ২০১৯

সনু নিগম

সনু নিগম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষভাবে আয়োজিত হচ্ছে এবারের আসর। এই আসরের মধ্য দিয়ে তিন মৌসুম পর ফের বিপিএলে অনুষ্ঠিত হচ্ছে উদ্বোধনী অনুষ্ঠান। বিশেষ এ অনুষ্ঠানে বাংলায় গেয়ে উপস্থিত দর্শকদের মুগ্ধ করলেন ভারতীয় সংগীতশিল্পী সনু নিগম।

সন্ধ্যা সাড়ে পাঁচটায় শুরু হয় বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। এই অনুষ্ঠানের স্পন্সর বসুন্ধরা গ্রুপ। ডি রকস্টার শুভর গান দিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। এরপর একে একে রেশমি মির্জা ও জেমস গান শোনান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ধ্যা সাতটায় বিপিএলের উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধন ঘোষণার পর মঞ্চে আসেন সনু নিগম। তিনি 'ধন ধান্যে পুষ্প ভরা, আমাদের এই বসুন্ধরা' গেয়ে সবাইকে মুগ্ধ করেন। এরপর গেয়ে ওঠেন গৌরী প্রসন্ন মজুমদারের লেখা অংশুমান রায়রে সুর করা সেই বিখ্যাত গান- শোন একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কন্ঠস্বরের ধ্বনি-প্রতিধ্বনি, আকাশে বাতাসে ওঠে রণী বাংলাদেশ, আমার বাংলাদেশ। 

এই গানের তালে সুর মেলান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। পরে সনু নিগম বলেন, বঙ্গবন্ধুকে সম্মান জানাতেই তার এ পরিবেশনা। স্টেডিয়ামের মঞ্চের উল্টোদিকে প্রেসিডেন্ট বক্সে বসে সনু নিগমের গানে সুর মেলান প্রধানমন্ত্রী। স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে ভেসে ওঠে অভূতপূর্ব সেই দৃশ্যটি। 

এছাড়া মেরি হাত মে তেরা হাত হো, মেরে স্বপ্ন কি রানি, ও মেরে দিলকে চ্যান, হাম হে রাহি পেয়ার কে, তুজে লাগে না না জানিয়া, বাচনা এ হাসিনো গানটি সহ তার আরো কিছু জনপ্রিয় গান গেয়ে স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের সুরের মায়াজালে মাতিয়ে রাখেন উপমহাদেশের জনপ্রিয় এ গায়ক। শেষ পরিবেশনায় একসঙ্গে কাল হো না হো ও আভি মুঝ মে কাহি গানটি দিয়ে তার পরিবেশনা শেষ করেন।

অনুষ্ঠানসূচীতে এরপর আরো রয়েছে-

লেজার বিম শো, কৈলাশ খেরের পরিবেশনা, ক্যাটরিনা কাইফ ও সালমান খানের পারফরম্যান্স। এছাড়া এলইডি স্ক্রিনে মুজিব শতবার্ষিকীর প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হবে। এ সময় বঙ্গবন্ধুর ওপর নির্মিত কিছু শর্ট ফিল্ম দেখানো হবে। বিপিএল উদ্বোধনী অনুষ্ঠানের ব্যপ্তিকাল হবে সাড়ে ৫ ঘণ্টা। শেষ হবে রাত ১০টায়।

ডেইলি বাংলাদেশ/এএল