Alexa বাংলাদেশ অনেক আপন জায়গা: রঞ্জিত মল্লিক 

বাংলাদেশ অনেক আপন জায়গা: রঞ্জিত মল্লিক 

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১০ ২২ অক্টোবর ২০১৯  

রঞ্জিত মল্লিক

রঞ্জিত মল্লিক

প্রথমবারের মতো ঢাকায় অনুষ্ঠিত হয়ে গেল ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ (বিবিএফএ)। সোমবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নবরাত্রী হলে বসেছিল এই অ্যাওয়ার্ডের জমকালো আসর। এতে যোগ দিতে ভারত থেকে ঢাকায় আসেন কলকাতার তারকারা। দুই বাংলার চলচ্চিত্র সংশ্লিষ্টদের এ মহাসম্মেলনে আজীবন সম্মাননা দেয়া হয় পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিককে। 

সম্মাননা নেয়ার পর কলকাতার এ গুণী অভিনেতা বলেন, প্রায় ২০ বছর আগে ঢাকার একটি ছবিতে অভিনয় করেছিলাম। বাংলাদেশ আমার অনেক আপন জায়গা। এবার যে কারণে এ দেশে এসেছি, অর্থাৎ ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড অনুষ্ঠান সত্যি একটি অসাধারণ উদ্যোগ। সবচেয়ে বড় কথা হচ্ছে, এ দেশের মানুষের আতিথেয়তায় আমি মুগ্ধ। পৃথিবীর বহু জায়গায় গেছি, কিন্তু বাংলাদেশের মতো এত ভালো আতিথেয়তা কোনো দেশে পাইনি। 

তিনি বলেন, যে দেশেই গেছি সেখানকার বাঙালিরা আমার কাছে ছুটে এসেছেন। আমার খবর নিয়েছেন। এই বাংলার এসব বিষয় আমার ভালো লেগেছে। আমার মনে হয় আমরাই শ্রেষ্ঠ ভাষার মানুষ, যারা বাংলায় কথা বলি। আমরা যদি যৌথভাবে ছবি করি আর তা যদি ২২ কোটি বাঙালি মানুষ দেখে, ভাবা যায় ছবিটি কী পরিমাণ ব্যবসা করবে। অন্যদিকে আমার কাছে মনে হচ্ছে এই দেশটির দিন দিন অনেক উন্নতি হচ্ছে।

ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বসুন্ধরা গ্রুপের উদ্যোগে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানটি নিবেদন করেছে টিএম ফিল্মস। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল ভারতের জি-বাংলা ও বাংলাদেশের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ। মিডিয়া পার্টনার হিসেবে ছিল এটিএন বাংলা ও গানবাংলা টেলিভিশন।  

ডেইলি বাংলাদেশ/এনএ