বাংলাদেশে কান্ট্রি ম্যানেজার খুঁজছে ফেসবুক

বাংলাদেশে কান্ট্রি ম্যানেজার খুঁজছে ফেসবুক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:৪১ ২৯ এপ্রিল ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বাংলাদেশে কান্ট্রি ম্যানেজার নিয়োগ দেয়ার প্রক্রিয়া শুরু করেছে। ইতোমধ্যে বেশ কয়েকজন ব্যক্তির সঙ্গে ‘বৈঠক’ করেছে তারা। এই পদে কাকে নিয়োগ দেয়া হবে, সেটা শিগগিরই ঘোষনা দেয়া হবে।

তবে এখনই ঢাকায় ‘আনুষ্ঠানিক অফিস’ খুলছে না ফেইসবুক। তবে দেশে অফিস খোলা বা প্রতিনিধি নিয়োগের বিষয়ে দীর্ঘ সময় ধরে ফেসবুককে বলে আসছে সরকার। মূলত চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফেসবুক প্রতিনিধিদের সঙ্গে  ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের বৈঠকের পরও এই প্রক্রিয়ায় গতি আসে। 

বেশ কয়েকবছর ধরেই গুজব, নাশকতায় সন্ত্রাসী গোষ্ঠীর প্রোপাগান্ডা, পর্নোগ্রাফি, ভুয়া পেইজ, রাজনৈতিক ও দেশ বিরোধী অপপ্রচার, প্রশ্ন ফাঁসের মতো ইস্যুতে ফেসবুক ব্যবহারের বিষয়টি এসেছে। যেখানে  সরকার এই সোশ্যাল মিডিয়া জায়ান্টটির দ্রুত রেন্সপন্স চেয়েছে সবসময়। এছাড়া দেশে বিপুল পরিমাণ ব্যবসার বিপরীতে ফেসবুক যে  ভ্যাট-ট্যাক্স দিচ্ছে না সেটিও গত বছর সামনে এসেছে। সরকার ইতোমধ্যে ফেইসবুককে এই ভ্যাট-ট্যাক্স দিতে বলেছে। আর এসব কারণেই সরকারের চাপে শেষ পর্যন্ত দেশে কান্ট্রি ম্যানেজার নিয়োগ দেয়ার উদ্যোগ নিয়েছে তারা।

ডেইলি বাংলাদেশ/এনকে