বাংলাদেশের জলসীমায় মাছ শিকার, ২৪ শ্রীলংকান জেলে গ্রেফতার

বাংলাদেশের জলসীমায় মাছ শিকার, ২৪ শ্রীলংকান জেলে গ্রেফতার

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৪ ২২ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় চারটি ট্রলার ও মাছ শিকারের সরঞ্জামসহ ২৪ জন শ্রীলংকান জেলেকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী।

মঙ্গলবার কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের ১৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের গভীর সমুদ্র থেকে তাদের আটক করা হয়। পরে ট্রলারসহ তাদের চট্টগ্রামের পতেঙ্গায় আনা হয়।

আটকরা হলেন, টি মানজুলা ডি সিলভা, কে জানাত, জিহান, টি পেসান্না, পি আনতুনি, নিমেষ, ডিনেশ ডামিরা, সামন্ত কুমার, লর্ড জান্দিমার, টি নিরোশন, ডি মানচ, ডিনেশ লাসাংতে, প্রদীপ, লীসান্তাজায়া, সামন কুমার, গায়ান, আরপি ডিপপি, নিশান, নিদুশান, ওয়াচিরে, জুসান্ত কুমার, উদয় কুমার, দানুকা প্রভা, দিপাল কুমার।

উদ্ধার করা ট্রলারগুলো হলো- সী হর্স, ওয়াসানা-০১, ওয়াসানা-০৩, সানজু পুথা-০৭।

আন্তঃবাহিনী গণসংযোগ পরিদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গোপসাগর শান্ত থাকায় ওই শ্রীলংকানরা মাছ ধরতে বাংলাদেশের জলসীমায় ঢুকে পড়েন। খবর পেয়ে চারটি ট্রলারসহ তাদের আটক করে নৌবাহিনীর জাহাজ ওমর ফারুক।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মো. আরেফিন জুয়েল বলেন, উদ্ধার করা ট্রলার ও মাছ ধরার সরঞ্জাম ফিশারিজ বিভাগে হস্তান্তর করেছে নৌবাহিনী। আটক জেলেদের পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর