Alexa বাংলাদেশকে ভয়ঙ্কর দল বললেন মিসবাহ

বাংলাদেশকে ভয়ঙ্কর দল বললেন মিসবাহ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৪৯ ১৭ জানুয়ারি ২০২০  

মিসবাহ উল হক

মিসবাহ উল হক

টি-টোয়েন্টি র‌্যাংকিং-এর শীর্ষে রয়েছে পাকিস্তান। বাংলাদেশের অবস্থান নবম। তারপরও পাকিস্তানের প্রধান কোচ এবং প্রধান নির্বাচক মিসবাহ উল হক বাংলাদেশ টি-টোয়েন্টি দলটি অনেক বেশি ভয়ংকর বলে মন্তব্য করেছেন। টাইগারদের বিপক্ষে নিজ মাঠে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের আগে নিজ দলকে সর্তক করতে এমন বার্তা দেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ২৭০ রেটিং নিয়ে সবার উপরে পাকিস্তান। বাংলাদেশ রেটিং ২২৭ নিয়ে নবম স্থানে আছে। র‌্যাংকিং বলছে আসন্ন সিরিজে স্পষ্টভাবেই ফেভারিট পাকিস্তান। তার ওপর আবার নিজ মাটিতে খেলতে নামবে পাকিস্তান। তবে সস্প্রতি টি-টোয়েন্টিতে যাচ্ছে তাই পারফরম্যান্স দলটির। ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপের পর দু’টি টি-টোয়েন্টি সিরিজের দু’টিতেই হেরেছে পাকিস্তান।

গেল অক্টোবরে দেশের মাটিতে শ্রীলংকার কাছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। এরপর নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে ৩ ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হারে তারা। তাই দু’টি সিরিজে হারের লজ্জা নিয়ে এবার বাংলাদেশের মুখোমুখি হতে হবে পাকিস্তান।

তাই সাম্প্রতিক পারফরম্যান্স ও প্রতিপক্ষকে চিন্তায় রেখে পাকিস্তানকে সর্তক করে দিলেন মিসবাহ, ‘সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশ ভয়ঙ্কর দল। সম্প্রতি তারা অনেক ক্রিকেট খেলছে। এমন অভিজ্ঞতা নিয়ে পাকিস্তানে খেলতে আসছে বাংলাদেশ। এই ফরম্যাটে অনেক হাড্ডাহাড্ডি লড়াই হবে।’

ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশও দু’টি সিরিজ খেলেছে। একটি ত্রিদেশীয় ও অন্যটি দ্বিপাক্ষিক সিরিজ। দেশের মাটিতে আফগানিস্তান-জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলে বাংলাদেশ। ফাইনালে উঠলেও বৃষ্টির কারনে আফগানিস্তানের সঙ্গে শিরোপা ভাগাভাগি করে বাংলাদেশ। গেল নভেম্বরে ভারতের মাটিতে তিন ম্যাচের সিরিজ হাড্ডাহাড্ডি লড়াই করে মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি জয় দিয়ে সিরিজ শুরু করেছিলো। সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে জয় পায় টাইগাররা। কিন্তু শেষ দুই ম্যাচ জিতে লজ্জা এড়ায় ভারত।

বাংলাদেশের বর্তমান পারফরম্যান্সের খবর জানেন মিসবাহ। তিনি বলেন, ‘সিরিজে ভালো করতে হলে সেরাটা দিয়ে খেলতে হবে আমাদের।আমরা জানি বাংলাদেশ যে কোনো দলকে হারানোর ক্ষমতা রাখে। আমাদের জিততে হলে সেরা খেলাটা খেলতে হবে।’

বাংলাদেশ-পাকিস্তান এখন অবধি তিনটি দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। সবগুলোই ছিলো এক ম্যাচের। এরমধ্যে দু’টিতে পাকিস্তান ও একটিতে জয় পায় বাংলাদেশ। সর্বশেষ ২০১৫ সালে দেশের মাটিতে পাকিস্তানকে হারিয়েছিলো মাশরাফীর নেতৃত্বাধীন দলটি। জয় ছিলো ৭ উইকেটে।

এছাড়া এখন পর্যন্ত ১০টি টি-টোয়েন্টি ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে বাংলাদেশ-পাকিস্তান। ৮টিতে পাকিস্তান ও ২টিতে জয় পায় বাংলাদেশ।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল