Alexa বাংলাদেশকে উড়িয়ে দিতে চায় ভারত

বাংলাদেশকে উড়িয়ে দিতে চায় ভারত

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২০ ১২ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। আর এ ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিতে চায় ভারত।

মঙ্গলবার কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে প্রায় ৫ বছর পর মুখোমুখি হবে প্রতিবেশী দুই দেশ । র‍্যাংকিং আর হালের পারফরম্যান্সে বড় ব্যবধানে এগিয়ে ভারত। ঘরের মাঠে বাংলাদেশকে উড়িয়ে দিতে চান বলে জানিয়েছেন ভারতীয় স্ট্রাইকার মনবীর সিং।

বাংলাদেশের শেষ ম্যাচে কাতারের বিপক্ষে লড়াকু হার। বাছাইপর্বে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে ভারত ১ পয়েন্ট পেলেও বাংলাদেশের ঝুলি শূন্য। অন্য দিকে ওমানের সঙ্গে এগিয়ে থেকেও ২-১ গোলের হারের পর দোহায় স্বাগতিক কাতারের বিপক্ষে গোলশূন্য ড্র করে চমক সৃষ্টি করেছে ভারত। হারের পর ড্র। এখন তাদের সামনে শুধু জয়ের প্রত্যাশা। সেটা বাংলাদেশের বিপক্ষেই চাই তাদের।

স্থানীয় গণমাধ্যমকে সে প্রত্যাশার কথায় জানিয়েছেন স্ট্রাইকার মনবীর সিং, ‘এবার বাছাইপর্বের ম্যাচে জেতার সুযোগ রয়েছে। সেই জয়ের জন্য মুখিয়ে আছি আমরা।’ আর কলকাতায় জয় পাওয়া মানে বাড়তি উন্মাদনা। সেখানে খেলার সুবাদে তা ভালোই জানা মনবীরের, ‘অল্প সময় কলকাতার ক্লাবে খেলেছি। ফুটবল নিয়ে কলকাতার মানুষের আবেগটা জানা। ১৫ অক্টোবর যুবভারতী ক্রীড়াঙ্গনে বাংলাদেশের বিরুদ্ধে জিতে ফেরার জন্য মুখিয়ে আছি।’

বাংলাদেশকে হারাতে না পারলে কাতার ম্যাচের সুখানুভূতি হারিয়ে যাবে বলে ধারণা নিখিলের, ‘কোচ বলেছেন বাংলাদেশের বিরুদ্ধে জয় চাই। কারণ বাংলাদেশকে হারাতে না পারলে কাতারের বিরুদ্ধে ড্র অর্থহীন হয়ে যাবে।’

ডেইলি বাংলাদেশ/আরএস