Alexa তামিমের ফিফটির পরও টাইগারদের মামুলি সংগ্রহ

তামিমের ফিফটির পরও টাইগারদের মামুলি সংগ্রহ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪২ ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ১৬:৫০ ২৫ জানুয়ারি ২০২০

ছবি: পিসিবি

ছবি: পিসিবি

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে এই ম্যাচ জিততেই হবে মাহমুদউল্লাহর দলকে। বাঁচা-মরার ম্যাচে মামুলি সংগ্রহ পেয়েছে টাইগাররা। তামিম ইকবাল ফিফটি করলেও অন্যদের ব্যর্থতায় নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩৬ রান করেছে বাংলাদেশ।

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টাইগারদের ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বেলা ৩টায়। ব্যাট হাতে ইনিংস উদ্বোধন করতে নামেন টাইগার ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ নাঈম। প্রথম ওভারে বল হাতে মাত্র ৪ রান দেন ইমাদ ওয়াসিম। পরের ওভারে শাহিন আফ্রিদির করা দ্বিতীয় বলে মোহাম্মদ রিজওয়ানের হাতে ধরে পড়েন নাঈম (০)।

এ ম্যাচে একাদশে আসা মাহেদি হাসান ব্যাট হাতে নিজেকে প্রমাণ করতে পারেননি। মোহাম্মদ হাসনাইনের বলে রিজওয়ানের দ্বিতীয় ক্যাচে পরিণত হওয়ার আগে ১২ বলে ৯ রান করেন তিনি। লিটন দাস ধীরস্থির শুরুর আশা দেখালেও শাদাব খানের লেগ বিফোরের ফাঁদে পড়ে ৮ রানের বেশি করতে পারেননি। 

আফিফকে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন তামিম। ২০ বলে ২১ রান করে ফেরেন আফিফ। এরপরই তামিম তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের সপ্তম অর্ধশতক। 

ফিফটি পূরণের পথে ৪৪ বল খেলেন তামিম। এসময় চারটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি মারেন তিনি। শেষ পর্যন্ত ৫৩ বলে ৬৫ রান করে সাজঘরে ফেরেন এ ড্যাশিং ওপেনার।

এদিন মাহমুদউল্লাহ রিয়াদ-সৌম্য সরকার কেউই ব্যাট হাতে আস্থার প্রতিদান দিতে পারেননি। ব্যাটসম্যানদের ব্যার্থতায় বড় স্কোর গড়তে ব্যর্থ হয় টাইগাররা। 

পাকিস্তানের হয়ে ২ উইকেট নেন মোহাম্মদ হাসনাইন। এছাড়া শাহিন আফ্রিদী, শাদাব খান ও হারিস রউফ একটি করে উইকেট শিকার করেন।

ডেইলি বাংলাদেশ/এএল