বরিশালে সংস্কারের অভাবে রাস্তা বেহাল, ভোগান্তি  

বরিশালে সংস্কারের অভাবে রাস্তা বেহাল, ভোগান্তি  

বরিশাল প্রতিনিধি   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৪ ১ জুলাই ২০২০  

বরিশালে সংস্কারের অভাবে রাস্তা বেহাল, ভোগান্তি  

বরিশালে সংস্কারের অভাবে রাস্তা বেহাল, ভোগান্তি  

বর্ষা মৌসুম শুরুর আগেই গত কয়েকদিনের বৃষ্টিতে কাঁদা পানিতে একাকার হয়ে চলাচলে সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে বরিশাল গৌরনদী উপজেলার সরিকল ইউপির শাহাজিরা গ্রামের মধ্যকার একটি সড়ক। ফলে সীমাহীন দুর্ভোগের মধ্যে রয়েছে কয়েক হাজার মানুষ।

স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সম্প্রতি শাহাজিরা পোদ্দার বাড়ি ও আধুনা নন্দিবাড়ির সামনে ৩০ লাখ টাকা ব্যয়ে দুটি ব্রিজ নির্মাণ করা হয়েছে। শুধুমাত্র দুটি পরিবারের স্বার্থে ওই দুটি ব্রিজ নির্মাণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। অথচ সাধারণ মানুষের চলাচলের শাহাজিরা গ্রামের গুপ্তের বাড়ি থেকে মানিক
বাজার পর্যন্ত কাঁচা সড়কটি যা ছিল তাই আছে।

ওই এলাকার ভূক্তভোগী সাবেক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন সান্টু ক্ষোভ প্রকাশ করে বলেন, জনগুরুত্বপূর্ণ রাস্তাটি পাকাকরণের জন্য ইউপি, উপজেলা পরিষদ থেকে শুরু করে স্থানীয় সরকারের বিভাগীয় ও জেলা কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অসংখ্যবার ধরনা দিয়েও কোনো সুফল মেলেনি। সর্বশেষ এমপি আবুল হাসানাত আব্দুল্লার নজরে আনার পর তিনি সড়কটি জরুরি ভিত্তিতে পাকা করণের জন্য প্রকল্প গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

তিনি আরো বলেন, মন্ত্রীর কঠোর নির্দেশের পরও রহস্যজনক কারণে আজো সড়কটির কোনো উন্নয়ন হয়নি। দ্রুত এটি সংস্কার করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করছি।  

ডেইলি বাংলাদেশ/এমএইচ