Alexa বরিশালে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে র‌্যালি

বরিশালে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে র‌্যালি

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১১ ২৬ জানুয়ারি ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

বরিশালসহ উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন শীর্ষক প্রকল্পের ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করেছেন বরিশাল টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার বেলা ১১টায় নগরীর দক্ষিণ আলেকান্দা টেকনিক্যাল স্কুল ও কলেজ ক্যাম্পাস প্রাঙ্গণ থেকে র‌্যালিটি বের করা হয়।

এর আগে শিক্ষক-শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ডিসি এস.এম অজিয়র রহমানের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।

 গত ২১ জানুয়ারি একনেক সভায় প্রধানমন্ত্রী এ প্রকল্পের ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী দেশের কারিগরি শিক্ষার উন্নয়নের জন্য ১০০ উপজেলায় ১টি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন এবং বরিশালসহ চারটি বিভাগে একটি করে মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট স্থাপন করাসহ বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউটের অবকাঠামো উন্নয়ন করার ঘোষণা দিয়েছে।

এছাড়া কারিগরি শিক্ষায় এনরোলমেন্ট বৃদ্ধি ও ঝরে পড়া শিক্ষার্থীদের সংখ্যা কমিয়ে আনার জন্য দরিদ্র অনগ্রসর নারী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের লক্ষে প্রধানমন্ত্রী সরকারি-বেসরকারি পর্যায়ের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীদের মাসিক উপবৃত্তি প্রদানের নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সব মন্ত্রী ও এমপিদের সার্বিক বিবেচনায় দেশকে কারিগরি শিক্ষায় সমৃদ্ধ ও অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ করার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার ক্ষেত্রে আরো একধাপ প্রধানমন্ত্রী এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

স্মারকলিপি প্রদান ও র‌্যালিতে উপস্থিত ছিলেন বরিশাল টেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মো. রুহুল আমিন,টেকনিক্যাল স্কুল ও কলেজ,  অধ্যক্ষ প্রকৌশলী মো. নুর উদ্দিন আহম্মদ, চিফ ইন্সট্রাক্টর (অটো মোবাইল) মো. জাকি হোসেন, চিফ ইন্সট্রাক্টর আর.এ.সি হেলালুর রহমান, চিফ ইন্সট্রাক্টর (সিভিল) মো. নিজাম উদ্দিন, চিফ ইন্সট্রাক্টর (উড) প্রকৌশলী মো. শাহাদৎ হোসেন, চিফ ইলেকটিক্যাল মোয়াজ্জেম হোসেন, মো. আরিফুর রহমান ও সত্য রঞ্জন সাহা প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেএইচ