Alexa বরিশালে ট্রাকের চাপে ডুবল পন্টুনসহ গ্যাংওয়ে

বরিশালে ট্রাকের চাপে ডুবল পন্টুনসহ গ্যাংওয়ে

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৩ ১৮ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বরিশালের মীরগঞ্জ ফেরিঘাটের পূর্বপ্রান্তে পন্টুন ও গ্যাংওয়ে অতিরিক্ত বৈদ্যুতিক খাম্বা বোঝাই ট্রাকসহ ডুবে গেছে।

শনিবার সকালে এ দুর্ঘটনার পর থেকে ওই সড়কে সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে। খাম্বা বোঝাই ট্রাকটির পেছনের অংশ পন্টুন ও গ্যাংওয়েসহ ডুবে গেলেও এর চালক ও হেলপার অক্ষত রয়েছে। 

সড়ক ও জনপথ অধিদফতরের ফেরি বিভাগ আংশিক নিমজ্জিত ট্রাকটি উত্তোলন করে দ্রুত সময়ের মধ্যে ওই ফেরিঘাট সচল করার চেষ্টা করছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তকর্তারা। 

স্থানীয় বাসিন্দা জহিরুল অরুন জানান, শনিবার সকালে বৈদ্যুতিক খাম্বা বোঝাই একটি ট্রাক মীরগঞ্জ ফেরীঘাটের পূর্বপ্রান্ত পার হচ্ছিলো। এ সময় ট্রাকের ভারে পন্টুনসহ গ্যাংওয়ে ডুবে যায়।  

মীরগঞ্জ ফেরি বিভাগের সুপারভাইজার মো. রফিকুল ইসলাম জানান, বৈদ্যুতিক খাম্বা বোঝাই ট্রাকটি ফেরি থেকে উঠে গ্যাংওয়ে পার হওয়ার সময় ট্রাকের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। খাড়া ঢাল থাকায় ট্রাকটি মুহূর্তে পেছনের দিকে পন্টুনে গিয়ে ঠেকে যায়। এতে অতিরিক্ত ওজনের চাপে পন্টুন কাত হয়ে পানি ঢুকে যায়।  

সড়ক ও জনপথ অধিদফতরের বরিশাল ফেরি বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আজম শেখ জানান, ট্রাকটি অতিরিক্ত মাল বোঝাই হওয়ায় দুর্ঘটনা ঘটেছে। 

ট্রাকের খাম্বাগুলো আগে উত্তোলন করে ট্রাকটি উদ্ধারের পর ক্রেন দিয়ে ডুবে যাওয়া পন্টুন উদ্ধারের চেষ্টা চলছে। একই সঙ্গে দ্রুত সময়ের মধ্যে সরাসরি যান চলাচল শুরুর জন্য ওই ঘাটের পাশে একটি বিকল্প গ্যাংওয়ে নির্মাণসহ একটি পন্টুন প্রতিস্থাপনের কাজ চলছে।

সড়ক ও জনপথ বিভাগ এবং ফেরি বিভাগ যৌথভাবে এই কার্যক্রম বাস্তবায়ন করছে বলে জানান নির্বাহী প্রকৌশলী মো. আজম শেখ।

ডেইলি বাংলাদেশ/এমকে