Alexa বরিশালে জেএমবির আঞ্চলিক কমান্ডার আটক

বরিশালে জেএমবির আঞ্চলিক কমান্ডার আটক

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৭ ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ২১:৫৫ ১৩ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবি’র এক আঞ্চলিক কমান্ডারকে আটক করেছে র‌্যাব। বরিশাল মেট্রোপলিট্রন বিমানবন্দর থানাধীন গড়িয়ারপার-বানারিপাড়া রোডের গজালিয়া নামক স্থান থেকে তাকে আটক করা হয়। 

বুধবার দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে র‌্যাব- ৮ সদর দফতর বরিশাল।

আটক জেএমবির কমান্ডর আলি আকবর শরীয়তপুরের জাজারিয়া থানার নাওডোবা ইউপির জয়নুদ্দিন মাদবর গ্রামের মো.জয়জুল হক শানির ছেলে। তিনি শরীয়তপুর জেলার জেএমবির আঞ্চলিক কমান্ডার।

প্রেসবিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মঙ্গলবার (১২ নভেম্বর) র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে উগ্রপন্থীর একজন সক্রিয় সদস্য বিএমপি বিমানবন্দর থানাধীন গড়িয়ার পাড়-বানারীপাড়া রোডের গজালিয়া নামক স্থানে অবস্থান করছে। এর প্রেক্ষিতে রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-৮ এর একটি দল ওই এলাকা থেকে তাকে আটক করে। এ সময় তার থেকে বিভিন্ন প্রকার উগ্রপন্থী লিফলেট ও বই উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তিনি জেএমবির শরীয়তপুর জেলার আঞ্চলিক কমান্ডার। ২০১৫ সালের শুরুতে তিনি শীর্ষ জেএমবি নেতা তরিকুল ইসলাম সাকিবের সান্নিধ্যে জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রাণিত হন এবং উগ্রপন্থী কাজ পরিচালনার জন্য ঢাকা, নারায়ণগঞ্জ, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে চলাচল করেন। নিজের এলাকায় জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে তিনি দায়িত্ব পালন করে আসছিলেন। 

তিনি বিভিন্ন জেলা শহরে গোপনে সভা ও উগ্রপন্থী পরিকল্পনায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করে এবং এর অংশ হিসেবে তিনি বরিশালে আসেন।

র‌্যাব আরো জানায়, আটক আলি আকবরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ এর তৎপর রয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম