Alexa বন্যা মোকাবিলায় স্থায়ী সমাধানের আহ্বান জিএম কাদেরের

বন্যা মোকাবিলায় স্থায়ী সমাধানের আহ্বান জিএম কাদেরের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪০ ২৪ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশের মানুষ আজ বন্যা দুর্গত, অসহায়। প্রতিবছর এইসব মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হন; যা ত্রাণ দিয়ে পূরণ করা সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বলেছিলেন বন্যায় যেন আর ক্ষতি না হয় তার স্থায়ী সমাধানের ব্যবস্থা নেবেন। আমি দাবি করছি দ্রুত বন্যা মোকাবিলায় স্থায়ী সমাধানের উদ্যোগ নেন।

বুধবার দুপুরে জামালপুর জেলার ইসলামপুর উপজেলায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ দিতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

এ সময় জি এম কাদের বলেন, প্রধানমন্ত্রী আপনি সংসদে বলেছিলেন, বন্যা নিয়ন্ত্রণ স্থায়ী সমাধান করবেন। তাই দাবি করছি দ্রুত নদী খনন, খাল খনন, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ ও নদী শাসনসহ স্থায়ী সমাধানের ব্যবস্থা গ্রহণ করুন।

তিনি বলেন, বন্যা দুর্গত মানুষের কাছে যথাযথভাবে ত্রাণ পৌঁছাচ্ছে না। আমরা জেনেছি সঠিক লোক ত্রাণ পাচ্ছে না। যারা ত্রাণ পাওয়ার উপযুক্ত তাদের কাছে ত্রাণ পৌঁছানোর ব্যবস্থা করার আহ্বান জানাচ্ছি। অন্যথায় সংসদে দাঁড়িয়ে এর প্রতিবাদ করা হবে।

বন্যায় মানুষের যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয় সেই পরিমাণ ত্রাণ দেয়া আমাদের পক্ষেও সম্ভব না। আমরা এসেছি আপনাদের সমবেদনা জানাতে। সামর্থ্য আছে একমাত্র সরকারের।

‘তাই আমি সরকারকে সতর্ক করতে চাই বিপদগ্রস্ত মানুষদের সামান্য ত্রাণ নিয়ে যেনো কোনো দুর্নীতি না হয়। প্রতিটি এলাকার এমপিরা সে বিষয়ে তীক্ষ্ণ দৃষ্টি রাখবেন আশা করি।’

গোলাম মোহাম্মদ কাদের উপজেলার প্রায় ৫ হাজার মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ নদী, খাল খনন, আশ্রায়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন। আমরা তারই ধারাবাহিকতায় দুঃখ ভাগাভাগি করে নিতে এসেছি। এই এলাকার এমপিদেরকে অনুরোধ জানাবো আপনারা সঠিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ করুন অন্যথায় জনগণ আপনাদেরকে প্রত্যাখ্যান করবে।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এমআরকে