Alexa বছরখানেক পর অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে স্মিথ

বছরখানেক পর অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে স্মিথ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৩ ৮ অক্টোবর ২০১৯   আপডেট: ১৫:৪৭ ৮ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসছে অস্ট্রেলিয়াতে। এ লক্ষ্যে বিভিন্ন দল এরইমধ্যে শুরু করেছে প্রস্তুতি। থেমে নেই অস্ট্রেলিয়াও। আসন্ন শ্রীলংকা ও পাকিস্তান সফরের জন্য টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রায় দুই বছর পর সেখানে ডাক পেলেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। এছাড়া ডাক পেয়েছেন ডেভিড ওয়ার্নারও। 

অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তারপর নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে অজিরা। দুই সিরিজের জন্য ঘোষিত দলে এসেছে অনেক পরিবর্তন। ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে খেলা সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের ১৪ সদস্যের দল থেকে ডাক পেয়েছেন মাত্র ৭জন। 

বিশ্বকাপে প্রত্যাশা মেটাতে না পারায় দল থেকে ছিটকে গেছেন মার্কাস স্টয়নিস। বাদ পড়াদের তালিকায় রয়েছেন- ডার্সি শর্ট, নাথান কোল্টার নাইল, পিটার হ্যান্ডসকম্বের মতো খেলোয়াড়রা। তাদের জায়গায় দলে ডাক পেয়েছেন বেন ম্যাকডারমট ও বিলি স্ট্যানলেক। 

শ্রীলংকার বিপক্ষে ২৭ অক্টোবর সিরিজ শুরু হবে। এরপর ৩ নভেম্বর থেকে পাকিস্তানের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

ডেইলি বাংলাদেশ/এএল/টিআরএইচ