Alexa বঙ্গোপসাগরে ভাসছে নিথর এক তিমি মাছ

বঙ্গোপসাগরে ভাসছে নিথর এক তিমি মাছ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি     ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪০ ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ১২:৫৮ ১৬ জানুয়ারি ২০২০

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন সংলগ্ন বঙ্গোপসাগরে বিশাল একটি ‘তিমি’ মাছের দেখা মিলেছে। তবে মাছটির কোনো নড়াচড়া না থাকায় সেটিকে মৃত বলে ধারণা করছেন স্থানীয়রা।

বুধবার দুপুরে সেন্টমার্টিনের সংলগ্ন সাগরে এ তিমি মাছটি ভাসমান অবস্থায় দেখতে পাওয়া যায়। 

টেকনাফ সাব জোনের টুরিস্ট পুলিশের এসআই মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, বুধবার পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনে করে সেন্টমার্টিন যাওয়ার সময় মাঝ পথে সমুদ্রে একটি বিশাল আকৃতির একটি তিমি দেখা গেছে। এ সময় জাহাজে থাকা পর্যটকরা মোবাইল ফোনে এর ছবি ও ভিডিও ধারণ করেন। তবে তিমি মাছটি মৃত বলে সবার ধারণা। মাছটি ৪০ ফুট লম্বা হতে পারে। এ তিমি মাছটি প্রথমে চোখে পড়ে পর্যটকদের। পরে মুহূর্তের মধ্যেই খবরটি ছড়িয়ে পড়লে জাহাজে থাকা পর্যটকদের সবাই ছুটে যান সেটিকে এক নজর দেখতে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, সাগরে ভাসমান তিমির বিষয়টি স্থানীয় লোকজনের কাছে শুনেছি। তবে সেটি তীরে ভেসে আসলে পরিবেশ দূষণের আশঙ্কা রয়েছে।

টেকনাফ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, সাগরে ভাসমান তিমির বিষয়টি শুনেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেব। তবে সেটি তীরে ভেসে আসলে পরিবেশ দূষণের আশঙ্কা রয়েছে। ধারণা করা হচ্ছে, খাবারের সন্ধানে দলছুট হয়ে তিমি মাছটি সেন্টমার্টিনের কাছাকাছি এসেছে। পরে তাপমাত্রার তারতম্যের কারণে মাছটি মারা গেছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ