Alexa বঙ্গবন্ধু হত্যার মদদদাতা জিয়া: শ ম রেজাউল

বঙ্গবন্ধু হত্যার মদদদাতা জিয়া: শ ম রেজাউল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:২৮ ২৮ আগস্ট ২০১৯   আপডেট: ২০:৩০ ২৮ আগস্ট ২০১৯

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, স্বাধীনতাবিরোধী ও প্রতিক্রিয়াশীলরা মিলে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড সংগঠিত করেছে। আর বঙ্গবন্ধুর খুনিদের অগণতান্ত্রিক সরকারগুলো পুনর্বাসন করেছে। জিয়াউর রহমান নিজে বঙ্গবন্ধু হত্যার উপকারভোগী ও মদদদাতা।

বুধবার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতির পিতার জীবন, কর্ম ও আদর্শ নিয়ে এ আলোচনা সভার আয়োজন করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ। 

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিদের দেশের বাইরে পুনর্বাসন করেছে জিয়াউর রহমান। এমনকি তাদের বিচার না করে রাষ্ট্রীয় মর্যাদায় প্রতিষ্ঠিত করেছে। ইনডেমনিটি অর্ডিন্যান্সকে সংবিধানের অংশে পরিণত করেছে। এরপর এরশাদ বঙ্গবন্ধুর খুনিদের সরাসরি রাজনীতিতে পুনর্বাসন ও প্রটেকশন দিয়েছেন। পরে খালেদা জিয়া ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিভিন্ন মিশনে চাকরি ও পদোন্নতি দিয়েছেন।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া একই রূপে কলঙ্কজনক অধ্যায় রচনা করেছেন। তারা স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘাতকদের সব প্রকার সুযোগ-সুবিধা দিয়ে বঙ্গবন্ধুর আদর্শের কর্মীদের ধ্বংস করতে সহায়তা করেছেন। 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/আরএইচ