Alexa বঙ্গবন্ধু বিপিএলে খেলবেন এক নিষিদ্ধ ক্রিকেটার!

বঙ্গবন্ধু বিপিএলে খেলবেন এক নিষিদ্ধ ক্রিকেটার!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪২ ৫ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর বঙ্গবন্ধু বিপিএলে রংপুর রেঞ্জার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। যদিও ক্রিকেট বোর্ডের আচরণবিধি ভঙ্গের দায়ে সব ধরনের ক্রিকেট থেকে তিনি এক বছরের জন্য নিষিদ্ধ রয়েছেন। 

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট থেকে ক্যারিবীয় ব্যাটসম্যান শাই হোপকে কিনে নেয় রংপুর। ড্রাফটের আগে তিনি জানিয়েছিলেন পুরো টুর্নামেন্ট খেলবেন। কিন্তু শেষ সময়ে তিনি জানিয়ে দিলেন টুর্নামেন্টে মাত্র ৭ দিন থাকতে পারবেন তিনি। আর এতেই বিপাকে পড়েছে রংপুর। শেষশেষ তার বদলি হিসেবে  শাহজাদকে দলে ভেড়ালো রংপুরের দলটি। 

গভর্নিং বোর্ডের অনুমতি না নিয়ে দেশের বাইরে ভ্রমণ করায় মোহাম্মদ শাহজাদকে সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। আগামী বছরের আগস্টে তার মুক্তি মিলবে। 

দলে শাহজাদের অন্তর্ভুক্তি নিশ্চিত করেছেন রংপুরের সহকারী কোচ মিজানুর রহমান বাবুল। খুব শিগগিরই দলের যোগ দেবেন আফগানিস্তানের এই বিধ্বংসী ব্যাটসম্যান।

দেশের ক্রিকেটের ঘরোয়া এই টুর্নামেন্টে বেশ পরিচিত মুখ শাহজাদ। এর আগে রংপুর রাইডার্সের হয়ে বিপিএল খেলেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

আগামী ১১ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে হবে বিপিএল। কিন্তু আগামী ২২ ডিসেম্বর ভারতের ব্পিক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ৭ জানুয়ারি থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে ক্যারিবীয়রা। 

অর্থাৎ ২৩ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারির মধ্যে ৭ দিনের জন্য বিপিএলে খেলবেন শাই হোপ। আর এজন্যই তার ব্যাকআপ হিসেবে শাহজাদকে দলে ভেড়ালো রংপুর। 

ডেইলি বাংলাদেশ/এম