Alexa বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শুরু

বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শুরু

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৪ ১৭ নভেম্বর ২০১৯   আপডেট: ১৮:৪৭ ১৭ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসর ‘বঙ্গবন্ধু বিপিএল’ এর প্লেয়ার্স ড্রাফট। সন্ধ্যায় ৬টায় শুরু হওয়ার কথা থাকলেও সাড়ে ছয়টার দিকে শুরু হয়েছে প্লেয়ার্স ড্রাফট। টুর্নামেন্টে অংশ নেয়া সাতটি দল তাদের পছন্দের খেলোয়াড়দের নিয়ে দল সাজাবে।

ব্যতিক্রমধর্মী বিপিএলে অংশ নেয়া দলগুলোর নামও বদলানো হয়েছে। দলগুলো হলো: যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার্স, কুমিল্লা ওয়ারিয়র্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

১৮১ জন দেশি ক্রিকেটার ও ৪৩৯ জন বিদেশি ক্রিকেটার নিয়ে অনুষ্ঠিত হচ্ছে প্লেয়ার্স ড্রাফট। দেশি ক্রিকেটারদের ৬টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। ‘এ প্লাস’ ক্যাটাগরিতে আছেন মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

‘এ’ ক্যাটাগরিতে আছেন মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও মুমিনুল হক।

‘বি’ ক্যাটাগরিতে থাকা উল্লেখযোগ্য ক্রিকেটার হলেন সাব্বির রহমান, আফিফ হোসেন, এনামুল হক বিজয়, রুবেল হোসেন, আবু জায়েদ, তাসকিন আহমেদ, নাজমুল হোসেন শান্ত, শফিউল ইসলাম, নুরুল হাসান।

‘সি’ ক্যাটাগরিতে আছে ৪১ জন ক্রিকেটার। নাঈম শেখ,  মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফিসরা আছেন এই ক্যাটাগরিতে।

এছাড়া ‘ডি’ক্যাটাগরিতে ৫৯ জন ও ‘ই’ ক্যাটাগরিতে রাখা হয়েছে ৪৪ জন ক্রিকেটারকে।

বিদেশি ক্রিকেটারদের জন্য পাঁচটি ক্যাটাগরি করা হয়েছে। সর্বোচ্চ ক্যাটাগরি ‘এ প্লাস’ ক্যাটাগরিতে আছেন শহীদ আফ্রিদি, মোহাম্মদ নবী, শোয়েব মালিক, রাইলি রুশো, গেইল ও ডোয়াইন স্মিথরা আছেন। বিদেশি ক্রিকেটারদের তালিকায় সর্বোচ্চ সংখ্যক ক্রিকেটার হলেন ইংল্যান্ডের। ইউরোপের এই দেশ থেকে তালিকায় আছেন ৯৫ জন ক্রিকেটার। দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক ৮৯ জন ক্রিকেটার আছেন পাকিস্তান থেকে। ভারত থেকে আছেন তিনজন ক্রিকেটার।

ডেইলি বাংলাদেশ/এম