Alexa বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে বিচার করা হবে: আইনমন্ত্রী

বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে বিচার করা হবে: আইনমন্ত্রী

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১২ ১৬ আগস্ট ২০১৯   আপডেট: ১৬:২৫ ১৬ আগস্ট ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিরা যে দেশেই থাকুক তাদের দেশের মাটিতে ফিরিয়ে এনে বিচার করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশন চত্বরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এ কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুর দুই খুনির একজন আমেরিকায় আরেক জন কানাডায় আছে। আমেরিকায় যে আছে তাকে দেশে ফিরিয়ে আনা হবে। কানাডায় যে আছে তাকে ফিরিয়ে আনার আইনি প্রচেষ্টা চালানো হচ্ছে। বাকি চারজন কোথায় আছে সে বিষয়েও খোঁজ নেয়া হচ্ছে। বঙ্গবন্ধুর খুনিরা যে যেখানেই থাকুক তাদের দেশের মাটিতে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনা হবে।

তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশকে মিনি পাকিস্তান তৈরির প্রচেষ্টা ছিল। ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশের ভাগ্য পরিবর্তন হতে শুরু করে।

অধ্যক্ষ মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে পৌরসভার মেয়র ও মো. তাকজিল খলিফা কাজল বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন- আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারোয়ার, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন, আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়া প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ