Alexa বগুড়ায় বেওয়ারিশ কুকুরের কামড়ে শিশুসহ আহত ৭

বগুড়ায় বেওয়ারিশ কুকুরের কামড়ে শিশুসহ আহত ৭

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০০ ১৭ জানুয়ারি ২০২০   আপডেট: ১৮:০৩ ১৭ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বগুড়ার শেরপুর পৌর শহরের খন্দকারপাড়ায় বেওয়ারিশ কুকুরের কামড়ে শিশুসহ সাতজন আহত হয়েছেন। 

কুকুরের কামড়ে গত তিনদিনে আহতরা হলেন সাজেদা বেগম, ছামুদা পারভিন, মনির, মোমিনুল হাসানসহ অজ্ঞাত আরো তিনজন। তারা সবাই চিকিৎসাধীন। 

স্থানীয়রা জানায়, পৌর শহরের খন্দকারপাড়া এলাকায় ড্রেনের ময়লা-আবর্জনা ও খাবারের উচ্ছিষ্ট অংশ প্রায়ই রাস্তার পাশে ফেলে রাখা হয়। পৌর কর্তৃপক্ষ এগুলো সময় মতো পরিষ্কার না করায় সেখানে কুকুরের আনাগোনা বেড়েছে। এ ঘটনায় পৌরবাসী কুকুর আতঙ্কে রয়েছে। দ্রুত ব্যবস্থা না নিলে কুকুরের কামড়ে আহতের সংখ্যা আরো বাড়তে পারে।

এ ব্যাপারে ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা জাহাঙ্গীর ইসলাম বলেন, খন্দকার পাড়ার  প্রতিদিন কুকুর আতঙ্ক নিয়ে আমাদের চলাচল করতে হয়। এই বিষয়টি পৌর কর্তৃপক্ষকে জানালেও কোনো প্রতিকার হচ্ছে না।

মোজাফফর আলী নামে স্থানীয় এক শিক্ষক জানান, আমিসহ বেশ কয়েকজন অভিভাবক কুকুরের কামড়ের ভয়ে বাচ্চাদের ঘর থেকে বের হতে দিচ্ছি না।

৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফিরোজ আহম্মেদ জুয়েল বলেন, সাদা একটি কুকুর পাগল হয়ে কয়েকজনকে কামড় দিয়েছে। পৌরসভায় কুকুর নিধনের সরঞ্জামাদি না থাকায় কুকুরের বিচরণ রোধ করা যাচ্ছে না।

এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত মেয়র নাজমুল আলম খোকন বলেন, কুকুর নিধনের ব্যাপারে আলোচনা করে খুব দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


 

ডেইলি বাংলাদেশ/জেডআর