Alexa পাশার দান উল্টে দিলো সিলেট 

পাশার দান উল্টে দিলো সিলেট 

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৯ ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:২০ ২০ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের শেষ দিনে রোমাঞ্চকর জয় পেয়েছে সিলেট বিভাগ। তৃতীয় দিন শেষেও মনে হচ্ছিল ড্র হতে পারে ম্যাচটি। 

তবে ঢাকা মেট্রোর ব্যর্থতায় সিলেট ম্যাচটি জিতে নেয় ৮ উইকেটের বড় ব্যবধানে। 

তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ২২৫ রান ছিল ঢাকা মেট্রোর। চতুর্থ দিনে উইকেটে কিছুটা সময় বেশি থাকলে হয়তো ড্র নিয়েই ফিরতে পারতো দুই দল। তবে সিলেটের বোলাররা যেনো অন্য প্রতিজ্ঞায় নেমেছিলেন। তাই মাত্র ২৩ রানে শেষ চার উইকেট হারায় ঢাকা মেট্রো। ২৭৩ রানে অল আউট হওয়ায় সিলেটের সামনে লক্ষ্য দাঁড়ায় ২০১ রান। হাতে ছিল প্রায় দুই সেশন। 

অবশ্য ঢাকা মেট্রোর বোলারদের সামনে সুযোগ ছিল এর মাঝে সিলেটকে অল আউট করে দেয়ার। তবে সে কাজে নিদারুণ ব্যর্থ তারা। উল্টো ইমতিয়াজ হোসেনের সেঞ্চুরি ও জাকির হাসানের হাফ সেঞ্চুরিতে দিনের আট ওভার বাকি থাকতেই ম্যাচ জেতে সিলেট বিভাগ। 

এর আগে বগুড়ায় টস জিতে বল হাতে তুলে নেন সিলেট অধিনায়ক অলক কাপালী। মাহমুদউল্লাহ রিয়াদের ৬৩ রানের পরেও ২৪৬ রানের বেশি করতে পারেনি ঢাকা মেট্রো। রাজা নেন চার উইকেট। 

জবাবে তৌফিক, জাকির, অলক কাপালী ও জাকেরের পঞ্চাশোর্ধ ইনিংস গুলোর সৌজন্যে ৩১৯ রানের ভালো সংগ্রহ পায় সিলেট। মেট্রোর হয়ে পাঁচ উইকেট নেন পেসার আবু হায়দার রনি। 

নিজেদের দ্বিতীয় ইনিংসেও এক রিয়াদ ছাড়া আর কেউ ব্যাট হাতে দাঁড়াতে পারেনি। তাই তার ১১১ রানের অনবদ্য ইনিংসের পরেও মেট্রোর ইনিংস থেমে যায় ২৭৩ রানে। ইমতিয়াজের ব্যাটে ভর করে রোমাঞ্চকর জয় পায় সিলেট। 

সংক্ষিপ্ত স্কোর:
টস: সিলেট বিভাগ (বোলিং)

ঢাকা মেট্রো: 
প্রথম ইনিংস- ২৪৬ রিয়াদ ৬৩, শহিদুল ৫৪
রাজা ৭৫/৪, কাপালী ২৩/২
দ্বিতীয় ইনিংস- ২৭৩ রিয়াদ ১১১, শহিদুল ৪২
রাহী ৪৯/৪, ইমরান ৩৫/২
 

সিলেট বিভাগ:
প্রথম ইনিংস- ৩১৯ জাকির ৭১, জাকের ৭১
রনি ৫৫/৫, শহিদুল ৪৮/৩
দ্বিতীয় ইনিংস- ইমতিয়াজ ১১০, জাকির ৭২
মানিক ২৫/১, সানি ৩৫/১

ফলাফল: সিলেট বিভাগ ৮ উইকেটে জয়ী
ম্যান অফ দা ম্যাচ: জাকির হাসান 
 

ডেইলি বাংলাদেশ/সালি