Alexa বগুড়ায় গৃহবধূ হত্যায় স্বামী-সতিনের যাবজ্জীবন

বগুড়ায় গৃহবধূ হত্যায় স্বামী-সতিনের যাবজ্জীবন

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৭ ২১ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বগুড়ার গাবতলীতে গৃহবধূ আছিয়া বেগম হত্যাকাণ্ডে স্বামী ও সতিনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ওই উপজেলার রাণীর পাড়ার সবুজ মণ্ডল, তার দ্বিতীয় স্ত্রী রুখসানা বেগম। নিহত আছিয়া বেগম সবুজ মণ্ডলের প্রথম স্ত্রী ছিলেন।

সোমবার বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক মো. আবদুর রহিম এ রায় দেন। এ সময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় লাল মণ্ডল ও মোমিন প্রামাণিক নামে আরো দুইজনকে খালাস দেয়া হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০০০ সালে সবুজ মণ্ডলের সঙ্গে বিয়ে হয় আছিয়া বেগমের। বিয়ের পর থেকেই যৌতুক চেয়ে স্ত্রীকে নির্যাতন করছিলেন সবুজ। এসব ঘটনার মধ্যেই রুখসানা বেগমকে বিয়ে করেন তিনি। এরপর থেকে আছিয়ার উপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়।

এজাহারে আরো বলা হয়েছে, ২০১৪ সালের ২ আগস্ট যৌতুক দিতে অস্বীকৃতি জানানোয় রুখসানার সহায়তায় আছিয়াকে শ্বাসরোধে হত্যা করেন সবুজ মণ্ডল। ওই ঘটনায় নিহতের বড় ভাই মোতালেব হোসেন মামলা করেন। তদন্তের পর চারজনের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। ওই মামলায় দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে দুইজনকে যাবজ্জীবন ও দুইজনকে খালাস দেয় আদালত।

ডেইলি বাংলাদেশ/এআর