Alexa বক্সিং ডে টেস্টে অজি দলে ছয় বছরের শিলার

বক্সিং ডে টেস্টে অজি দলে ছয় বছরের শিলার

স্পোর্টস ডেস্ক :: sports-desk

প্রকাশিত: ১৭:৩২ ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৭:৩৭ ৫ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে তৃতীয় ও বক্সিং ডে টেস্টের জন্য অস্ট্রেলিয়া দলে ডাক পেয়েছেন ৬ বছর বয়সের আর্চি শিলার। অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার হুট করে ফোন দিয়ে শিলারকে দলে অন্তর্ভুক্তির কথা জানান দেন।  

তৃতীয় টেস্টের জন্য অজি এই খুদে ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্তি বেশ চমকের সৃষ্টি করেছে। মূলত প্রতীকী অর্থে এই খুদে শিশুকে দলে ডাক দেয়া হয়েছে।

তাকে ডাক দেয়ার কারণটা তাহলে খুলে বলা যাক। জন্মের পর থেকে হৃৎপিণ্ডে একটা সমস্যা নিয়ে বড় হচ্ছে আর্চি শিলার। মাত্র ছয় বছর বয়সেই তাকে ১৩বার অস্ত্রোপচারের টেবিলে যেতে হয়েছে। চিকিৎসকরা বলছেন, আরো অনেকগুলো অস্ত্রোপচার করতে হতে পারে শিলারের। ফলে জীবন নিয়েও শঙ্কা রয়েছে এই খুদে লেগ স্পিনারের।

শিলার বড় হয়ে একজন লেগ স্পিনার হতে চায়। শুধু তাই নয় এরই মধ্যে বন্ধু মহলে লেগ স্পিনার হিসেবে নামও অর্জন করেছে। কিন্তু ক্রিকেটার হওয়ার স্বপ্নে বড় বাধা হৃৎপিণ্ডের সমস্যা।

ছোট্ট শিলারের স্বপ্নটি প্রতীকীভাবে বাস্তবায়নের জন্য ‘মেক অ্যা উইশ’ ফাউন্ডেশন নামে একটি দাতব্য প্রতিষ্ঠানের সহযোগিতায় ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়া দলের সঙ্গে উপস্থিত থাকবে শিলার।

আর এই টেস্টকে কেন্দ্র করে অস্ট্রেলিয়া দলের সঙ্গে অনুশীলন করেছে ছয় বছর বয়সী শিলার। নিজের জার্সিও বুঝে নিয়েছে সে। খেলার খুব ইচ্ছেও রয়েছে শিলারের। যদিও ফোনেই ল্যাঙ্গার তাকে বলেছিলেন, ‘তোমাকে বক্সিং ডে টেস্টে খেলানো হবে কি না, তা নিশ্চিত নয়।’

শিলারের জবাব অবশ্য ভাবনায় ফেলে দিয়েছিল ল্যাঙ্গারকেও। কারণ যে বিরাট কোহলিকে আটকাতে অস্ট্রেলিয়ার এত চিন্তা তাই এনে দিতে চান এই খুদে রিস্ট স্পিনার। ফোনে ল্যাঙ্গারকে আশ্বস্ত করে শিলার বলে, ‘খেলতে পারলে আমি তোমাকে বিরাট কোহলির উইকেটটা এনে দেব।’

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics
Best Electronics