Alexa বউয়ের তালাক নোটিশ পেয়ে খুশিতে দুধ দিয়ে গোসল করলেন স্বামী 

বউয়ের তালাক নোটিশ পেয়ে খুশিতে দুধ দিয়ে গোসল করলেন স্বামী 

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:১৭ ১৫ জুলাই ২০১৯   আপডেট: ২২:৩১ ২২ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বউয়ের যন্ত্রণায় অতিষ্ট স্বামীর জীবন। বউয়ের বেড়াজাল থেকে মুক্তি পেতে সেই স্বামী সৃষ্টিকর্তার যেন সাহায্য কামনা করছিলেন। অবশেষে সৃষ্টিকর্তা ওই স্বামীর ডাক শুনেছেন। বউ ওই স্বামীকে তালাকের নোটিশ পাঠিয়েছেন। এই খুশিতে স্বামী দুধ দিয়ে গোসল করেছেন। শুধু গোসল নয়, আনন্দে দুই শতাধিক পড়শিকে বাড়িতে নিমন্ত্রণ করে ভূরিভোজও করিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় করা এ ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের মধুপুর উপজেলার জাঙ্গালিয়া গ্রামে।

উপজেলার জাঙ্গালিয়া গ্রামের নয়নে আলীর ছেলে আলমকে (১৮) একই গ্রামের মো. আনোয়ার হোসেনের মেয়ে রিনা আক্তার (১৬) তালাকের নোটিশ পাঠালে সোমবার স্বামী এ কাণ্ড করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দুধে গোসল করার ছবিটি ভাইরাল হলে পুরো উপজেলায় তোলপাড় শুরু হয়।

খোঁজ নিয়ে জানা যায়, তিন মাস আগে উপজেলার জাঙ্গালিয়া গ্রামের নয়নে আলীর ছেলে আলম (১৮) একই গ্রামের মো. আনোয়ার হোসেনের মেয়ে রিনা আক্তারকে (১৬) ভালোবেসে বিয়ে করেন।

ছেলে-মেয়ের চাপেই বাবা-মা এ বাল্যবিয়ে দিয়েছিলেন। কিন্তু বিয়ের এক মাস পার হতে না হতেই স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য শুরু হয়। এ মনোমালিন্যের এক পর্যায়ে স্বামী আলমকে তালাক দেন স্ত্রী রিনা।

মেয়ের বাবা আনোয়ার ড্রাইভার জানান, ছেলে কামাই-রোজি করেনা উল্টো নেশা করে মাতলামি করে। মেয়ে তার সংসার করবে না বলে তালাক দিয়েছে।

স্থানীয়রা জানান, এক সময় কোনো শুভ খবরে দুধ ঢেলে, আপনজনকে আশীর্বাদ করা ছিল পাহাড়ি গারো সমাজের প্রচলিত নিয়ম। ক্ষুদ্র নৃগোষ্ঠী কোচরা নতুন বধূকে বরণে দুধে স্নান করাতেন। বিচ্ছেদ হওয়া স্বামী-স্ত্রীর  সম্পর্ক পুনরায় স্থাপিত হলে দুধ ঢেলে আশীর্বাদের রেওয়াজ এখনো রয়েছে।

যাতে সারাজীবন টিকে থাকে সেই সম্পর্ক। কিন্তু তালাকের নোটিশ পেয়ে উচ্ছ্বসিত স্বামী খুশিতে ডগমগ হয়ে দুধে গোসল করেন। এমন ঘটনা সত্যিই বিরল। এ ধরনের নেগেটিভ খুশিতে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ

Best Electronics
Best Electronics