বইমেলায় শেকৃবি শিক্ষার্থীদের ‘সৃজন সম্ভার’

বইমেলায় শেকৃবি শিক্ষার্থীদের ‘সৃজন সম্ভার’

শেকৃবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০৩ ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৫:০৬ ২৪ ফেব্রুয়ারি ২০২০

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ছবিঃ ডেইলি বাংলাদেশ

অমর একুশে বইমেলা ২০২০ এ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীদের লেখা বই সৃজন সম্ভার প্রকাশিত হয়েছে। শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের লেখায় সংকলনটি শেকৃবি সাহিত্য সংসদ ও বাংলার প্রকাশনার উদ্যোগে মেলায় এসেছে।

বইটিতে রয়েছে ১১টি গল্প এবং ১১টি কবিতা। বাংলার প্রকাশনার ৩৩৭-৩৩৮ নং স্টলে বইটি পাওয়া যাবে। বিক্রয়মূল্য মাত্র ১১০ টাকা।

শেকৃবি সাহিত্য সংসদ প্রতিবছর বই মেলায় শেকৃবি শিক্ষক, শিক্ষার্থীদের নিয়ে বই প্রকাশ করে। কেনো এমন আয়োজন প্রশ্নের জবাবে শেকৃবি সাহিত্য সংসদের সভাপতি খালেদ ফেরদৌস মুন বলেন, সাহিত্য সমাজের দর্পন। সৃজনশীলতা ও সাহিত্যের চর্চা আমাদের মধ্য থেকে দিন দিন হারিয়ে যাচ্ছে। অনেকে নিজেদের মধ্যে সুপ্ত লেখার প্রতিভাকে লালন করে রাখলেও চর্চা করার উৎসাহ পায় না। আবার কেও কেও নিয়মিত সাহিত্য চর্চা করলেও তার এই প্রতিভাকে প্রকাশের পর্যাপ্ত সুযোগ পায় না৷ এজন্যই সাহিত্য চর্চার প্রতি শিক্ষার্থীদের উৎসাহিত করতে, মেধা মননকে বিকশিত করে সৃজনশীলতার চর্চা বাড়াতে, নতুন লেখকদের কিছুটা সুযোগ করে দিতে এবং সর্বোপরি অমর একুশে বইমেলায় প্রিয় শেকৃবির প্রতিনিধিত্ব করতেই আমাদের এই আয়োজন৷

ডেইলি বাংলাদেশ/জেডএম