Alexa বইমেলার শিশুপ্রহরে মার্কিন রাষ্ট্রদূত

বইমেলার শিশুপ্রহরে মার্কিন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪০ ৮ ফেব্রুয়ারি ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বইমেলার দ্বিতীয় শুক্রবার আজ। ছুটির দিন থাকায় রাজধানীর বেশিরভাগ অভিভাবকের গন্তব্য ছিল অমর একুশে গ্রন্থমেলা। শিশুদের জন্য আজ মেলায় চলছে শিশুপ্রহর। কোমলমতি শিশুদের জন্য শুক্রবার বেলা ১১টায় খুলে দেয়া হয় মেলার দ্বার।

এদিন শিশুদের সঙ্গে সময় কাটাতে এসেছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ও তার স্ত্রী মিশেল অ্যাডেলম্যান। এক ঘন্টার সফরে পুরো সময়ই শিশুদের সঙ্গে হেসে-খেলে কাটান তারা।

রাষ্ট্রদূত কথা বলেন শিশুদের অভিভাবকদের সঙ্গেও। তাদেরকে প্রাথমিক শিক্ষার ব্যাপারে আরো মনোযোগী হতে আহ্বান জানান তিনি। এজন্য গল্প কবিতা পড়ার পাশাপাশি নিয়মিত কার্টুন দেখার পরামর্শও দেন মিলার। এই কূটনীতিকের মতে, শিশুদের মানসিক গঠন শক্তিশালী করতে কার্টুন খুব গুরুত্বপূর্ণ মাধ্যম।

মিলার যখন মেলায় আসেন তখন সোহরাওয়ার্দী উদ্যানের শিশু চত্বর হয়ে উঠে শিশুতোষ বিনোদনের কেন্দ্রস্থল। সিসিমপুর মঞ্চে তখন যোগ দেয় হালুম, ইকরি, শিকু ও টুকটুকিরাও। শিশুদের প্রিয় এই কার্টুন চরিত্ররা পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখে। শিশুদের পাশাপাশি তারা অভিভাবকদেরও আনন্দ দেয়ার চেষ্টা করে। শুক্রবার এবং শনিবারে সকাল ১১টা থেকে শুরু হওয়া শিশু প্রহর শেষ হয় বেলা দুইটায়।

ডেইলি বাংলাদেশ/টিএস/আরএইচ/এস