Alexa ফেসবুকে গান গেয়ে জনপ্রিয়তার শীর্ষে এই ইউএনও!

ফেসবুকে গান গেয়ে জনপ্রিয়তার শীর্ষে এই ইউএনও!

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৪ ৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৫:৫৯ ৯ ডিসেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গান গেয়ে জনপ্রিয় হয়ে উঠেছেন পটুয়াখালীর রাঙ্গাবালীর ইউএনও মাশফাকুর রহমান। আধুনিক বাংলা, রবীন্দ্র-নজরুল সংগীত, হারানো দিনের গান, হিন্দি ও উর্দু গজল গেয়ে তার কণ্ঠের জাদুতে মুগ্ধ করছেন নেটদুনিয়া। 

যদিও গানে প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা নেননি মাশফাকুর। গানের প্রতি হৃদয়ে লালিত টান থেকেই গেয়ে যান সময়-অসময়ে। এরইমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে ইউএনও মাশফাকুরের গাওয়া গান ভারতীয় কিংবদন্তি শিল্পী হৈমন্তী শুক্লা, মান্না দে  এবং শাকিলা জাফর ও তপন চৌধুরীর গান।

ইউএনও মাশফাকুর রহমান জানান, চাকরিটা হলো দায়িত্ব, যেখানে চুল পরিমাণ ছাড় দেয়া চলবে না। প্রতিনিয়ত দেশ ও দশের জন্য কাজ করে যেতে হবে।  

তিনি মনে করেন, চাকরিজীবনের দায়িত্বের ভিড়ে নিজের শখ পূরণে সাংস্কৃতিক চর্চা প্রয়োজন। তাই মন ও হৃদয়ের প্রশান্তির জন্যই মূলত গান করেন তিনি।

তিনি বলেন, চাকরিজীবনের অর্জনগুলো সময়ের আবর্তে হারিয়ে যায়। আজকের ভাবনা কালকের নতুনদের কাছে সেকেলে হয়ে যায়। কিন্তু যৌবনের গানের সুর, কবিতার পঙক্তি চিরসবুজ ও চিরকালের। বৃদ্ধ বয়সে আমার গাওয়া গানগুলো স্মৃতিচারণে বেশ সুখকর হয়ে উঠবে।  সুরের প্রতি টান অনুভব করেন যিনি, তিনি কখনও মানুষ ও সমাজের জন্য ক্ষতির কারণ হতে পারেন না। 

মাশফাকুর রহমান বলেন, ছোটবেলা থেকে যে গানগুলো শুনে বড় হয়েছি, যে গানগুলোর সুর কালের সীমানা পেরিয়ে আজো নতুনের মতো মনে হয়, সেগুলো নিজের কণ্ঠে গেয়ে দেখতে চাই। 

নিজের সন্তানদের মধ্যেও যেন সুরের প্রতি ভালোবাসা জন্মায় সে ইচ্ছা পোষণ করেন মাশফাকুর রহমান।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসন বিষয়ে মাস্টার্স করা মাগুরার ছেলে মাশফাকুর রহমান ৩০তম বিসিএসের মাধ্যমে তিনি সরকারি চাকরিতে যোগদান করেন।  

ভিডিওটি দেখতে ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/এমকে