Alexa ফের ব্যাট-বল হাতে মাঠে নামবেন শচীন-লারা

ফের ব্যাট-বল হাতে মাঠে নামবেন শচীন-লারা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৯ ১৬ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

বাইশ গজের ক্রিকেট থেকে বেশ ক’বছর আগেই অবসর নিয়েছেন শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা। তবে ক্রিকেট ভক্তদের জন্য রয়েছে দারুণ এক সুখবর। আবারো ব্যাট হাতে মাঠে নামবেন দুই কিংবদন্তি। দুই সাবেক সুপারস্টার খেলবেন টি-টুয়েন্টি টুর্নামেন্টে। আগামী বছর ভারতে অনুষ্ঠিত রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশ নেবেন তারা।

তবে শুধু এই দুই ক্রিকেট গ্রেটই খেলবেন না। টুর্নামেন্টে খেলবেন অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের সাবেক ক্রিকেটাররা। টুর্নামেন্টে অংশ নিচ্ছেন বীরেন্দ্র শেবাগ, ব্রেট লি, জ্যাক ক্যালিস, মুত্তিয়া মুরালিধরন, তিলকারত্নে দিলশান, শিবনারায়ণ চন্দরপল ও জন্টি রোডসের মতো বিশ্বখ্যাত সাবেকরা।

ইএসপিএন-ক্রিকইনফো নিশ্চিত করেছে, আগামী বছর ২-১৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। এতে অংশ নিতে যাওয়া দলগুলোর নাম হলো ইন্ডিয়া লিজেন্ডস, অস্ট্রেলিয়া লিজেন্ডস, সাউথ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস ও ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস।

২০১৩ সালে অবসরের পর এই নিয়ে তৃতীয়বার ব্যাট হাতে মাঠে নামবেন শচীন। এর আগে ২০১৪সালে ‘অবশিষ্ট বিশ্ব একাদশ’-এর বিপক্ষে এমসিসির হয়ে খেলেছেন লর্ডসে। সর্বশেষ ২০১৫ সালে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত তিনটি প্রদর্শনী টি-টুয়েন্টি ম্যাচে খেলেন শচীন।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) থেকে সিরিজ আয়োজনের অনুমতি পেয়েছে আয়োজকরা। এরইমধ্যে ১১০ জন সাবেক ক্রিকেটার টুর্নামেন্টে নিজেদের খেলার ব্যাপারে নিশ্চিত করেছেন বলেও জানাচ্ছে ক্রিকইনফো।

টেস্ট খেলুড়ে দেশগুলো থেকে দল গঠন করা হলেও বাংলাদেশ থেকে কোনো দল থাকছে না সেখানে। টুর্নামেন্ট থেকে প্রাপ্ত অর্থ রোড সেফটি সেল-এ ব্যবহার করবে আয়োজকরা। 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ