ফের ব্যর্থ রিয়াদ, ফাইনালের প্রথম দিনে দক্ষিণের বড় সংগ্রহ

ফের ব্যর্থ রিয়াদ, ফাইনালের প্রথম দিনে দক্ষিণের বড় সংগ্রহ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৬ ২২ ফেব্রুয়ারি ২০২০  

মাহমুদউল্লাহ রিয়াদ (ফাইল ফটো)

মাহমুদউল্লাহ রিয়াদ (ফাইল ফটো)

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে মুখোমুখি হয়েছে ইস্ট জোন ও সাউথ জোন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দিন শেষে বড় সংগ্রহ পেয়েছে সাউথ জোন। তবে ব্যাট হাতে ব্যর্থতার ধারা বজায় রেখেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ফর্মহীনতার কারণে জাতীয় দল থেকে বিশ্রাম দেয়া হয় রিয়াদকে। তাই সাউথ জোনের হয়ে ফাইনালে খেলতে নামেন তিনি। দিনের শুরুতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইস্ট জোন। ব্যাট হাতে শুরুটা দুর্দান্ত হয় দক্ষিণাঞ্চলের। দুই ওপেনার ফজলে মাহমুদ ও আনামুল হক বিজয়ের উদ্বোধনী জুটিতে আসে ১৩৬ রান। 

৭৬ রান করে রান আউট হন বিজয়। সেঞ্চুরির কাছাকাছি গিয়ে ফজলে মাহমুদ আউট হন ৮৬ রানে। এরপর আর কেউই পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলতে পারেননি। তবে ব্যাট হাতে সবচেয়ে বেশি হতাশা উপহার দিয়েছেন রিয়াদ। এদিন চার বলে মাত্র এক রান করে সাজঘরে ফেরেন জাতীয় দলের হয়ে ৮৯ টেস্ট খেলা এ অলরাউন্ডার। 

বাকীদের মাঝে আল আমিন ৩৯ ও মাহেদী হাসান ৩৬ রান করেন। দিন শেষে শামসুর রাহমান অপরাজিত আছেন ৩৭ রানে। ৮৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০৫ রানে প্রথম দিন শেষ করে দক্ষিণাঞ্চল। 

ইস্ট জোন তথা পূর্বাঞ্চলের হয়ে দুই উইকেট শিকার করেছেন রুয়েল মিয়া। এছাড়া আবু হায়দার রনি, সাকলাইন সজীব ও আফিফ হোসেন একটি করে উইকেট শিকার করেন। 

ডেইলি বাংলাদেশ/এএল