ফের ব্যর্থ কোহলি, প্রথম দিনেই গুটিয়ে গেলো ভারত

ফের ব্যর্থ কোহলি, প্রথম দিনেই গুটিয়ে গেলো ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫১ ২৯ ফেব্রুয়ারি ২০২০  

টিম সাউদির বলে সাজঘরে ফেরেন বিরাট কোহলি

টিম সাউদির বলে সাজঘরে ফেরেন বিরাট কোহলি

ওয়েলিংটন টেস্টের পুনরাবৃত্তি হলো ক্রাইস্টচার্চেও। প্রথম টেস্টে অসহায় আত্মসমর্পণের পর দ্বিতীয় টেস্টে কিউইদের মুখোমুখি ভারত। আবারো টস হেরে ব্যাটিং। এবং আবারো ব্যাটসম্যানদের আত্মসমর্পণ। বেসিন রিজার্ভে যেখানে শেষ করেছিলো ভারতীয় ব্যাটসম্যানরা সেখান থেকেই যেন শুরু করলো হ্যাগলি ওভালে। ব্যাট হাতে ব্যর্থতার চূড়ান্ত সময় পার করছেন দলের অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ইনিংসে ২৪২ রানেই গুটিয়ে গেলো সফরকারীরা। 

টস হেরে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৮৫ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় ভারত। মায়াঙ্ক আগারওয়াল ৭ ও পৃথ্বী শ ৫৪ রান করে প্রথম সেশনে সাজঘরে ফেরেন। লাঞ্চের পর দ্বিতীয় ওভারেই ফিরে যান কোহলি। মাত্র ৩ রান আসে তার ব্যাট থেকে। এর আগে সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ২ ও ১৯ রান করেন কোহলি। বেশিক্ষণ টিকতে পারেননি আজিঙ্কা রাহানেও (৭)।

এর পর জুটি বাঁধেন চেতেশ্বর পূজারা ও হনুমা বিহারী। পঞ্চম উইকেটের জুটিতে ৮১ রান যোগ করেন তারা। ১১৭ বলে অর্ধশতক তুলে নেন পূজারা। অপরদিকে আক্রমণাত্মক মেজাজে খেলা বিহারী ৬৭ বলে তুলে নেন অর্ধশতক। কিন্তু চা বিরতির ঠিক আগেই দলীয় ১৯৪ রানে উইকেট বিলিয়ে আসেন বিহারী (৫৫)। তার ৭০ বলের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারির মার।

এরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। দলীয় ১৯৭ রানে ফিরে যান পূজারা। ১৪০ বলে তার ৫৪ রানের ইনিংসে ছিল ৬টি চারের মার। রিশাভ পান্ট (১২), উমেশ যাদব (০), রবীন্দ্র জাদেজা (৯) ফিরে যান পরপর। ২১৬ রানে ৯ উইকেট হারায় ভারত। সেখান থেকে মোহম্মদ শামি (১৬) ও জাসপ্রিত বুমরাহ (অপরাজিত ১০) শেষ উইকেটে যোগ করেন ২৬ রান।

নিউজিল্যান্ডের সফলতম বোলার কাইল জেমিসন ৪২ রানে নেন ৫ উইকেট।

ডেইলি বাংলাদেশ/এম