Alexa ফের বাড়বে তাপমাত্রা

ফের বাড়বে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:৫৩ ১৬ মে ২০১৯   আপডেট: ১৫:৫৩ ১৬ মে ২০১৯

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

অপেক্ষার অবসান ঘটিয়ে সোমবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়। মঙ্গলবারও ছিল এর প্রভাব। কিছুটা তাপমাত্রাও কমে। এর ফলে জনজীবনে ফিরে স্বস্তি। 

তবে আবহাওয়া অফিস বলছে, বৃহস্পতিবার রাজধানীসহ দেশের কয়েক জায়গায় বৃষ্টি শেষে ক্রমান্বয়ে বৃদ্ধি পাবে তাপমাত্রা। ৩৪ ডিগ্রি থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত এ তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। ফলে রোদের প্রখরতাও বাড়বে। আবারো দাবদাহে জনজীবনে অস্বস্তি বাড়তে পারে। 

বুধবার সকালে রাজধানীতে রোদের তাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের ফাঁকে ফাঁকে মেঘও চোখে পড়ে। 

বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গা এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বৃষ্টিসহ বৃষ্টি হতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি ৫৬ মি:মি: রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়।

এতে তাপপ্রবাহ প্রসঙ্গে বলা হয়েছে, খুলনা, যশোর ও মংলা সমূহের উপর দিয়ে বিরাজমান মৃদু তাপপ্রবাহ প্রশমিত হতে পারে। এছাড়া দেশে দিন ও রাতে তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

নদীবন্দরের সর্তক বর্তায় বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, নোয়াখালী, কুমিল্লা, বরিশাল, পটুয়াখালী, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ী ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics
Best Electronics