Alexa ফের নামছে হাড় কাঁপানো শীত

ফের নামছে হাড় কাঁপানো শীত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:২১ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৯:৩৭ ১৯ জানুয়ারি ২০২০

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

প্রবাদ আছে, ‘মাঘের শীত বাঘের গায়ে’। অর্থাৎ মাঘের হিম শীতে বাঘ মামাও কাবু হয়। কিন্তু এ মাঘে এখনো খুব একটা শীত অনুভূত হচ্ছে না। তবে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে আবারো তাপমাত্রা কমে শীত নামতে পারে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, আজ রাজধানীসহ সারাদেশের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। এছাড়া রংপুর ও সিলেট বিভাগের কিছু জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বরিশালের খেপুপাড়ায় ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন শ্রীমঙ্গলে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার নীলফামারীতে সামান্য ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ঢাকার বায়ুদূষণ পরিস্থিতি সম্পর্কে গবেষকেরা বলছেন, এক সপ্তাহ আগেও বিশ্বের সবচেয়ে দূষিত বায়ুর শহরের তালিকায় ১ থেকে ৩ নম্বরে ছিল ঢাকা। শনিবার সকাল থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত বিশ্বের দূষিত বায়ুর শহরগুলোর তালিকায় ঢাকা ১৭তম অবস্থানে ছিল। মূলত তাপমাত্রা বৃদ্ধি এবং কুয়াশা কমে আসায় রাজধানীর বায়ুর মানও কিছুটা উন্নতি হয়েছে।

রোববার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে এবং সোমবার সূর্যোদয় হবে ভোর ৬টা ৪৩ মিনিটে।

ডেইলি বাংলাদেশ/এনকে/টিআরএইচ