ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২১ ১১ আগস্ট ২০২০   আপডেট: ১২:২২ ১১ আগস্ট ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। ইংল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান সিরিজ খেললেও অন্যান্য দেশে এখনো আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হয়নি। এমতাবস্থায় মঙ্গলবার নিজেদের দেশে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। সূচি অনুসারে আগামী বছরের ফেব্রুয়ারিতে তাসমান সাগরপাড়ের দেশে খেলতে যাবে বাংলাদেশ।

সবমিলিয়ে চারটি দেশের বিপক্ষে সিরিজের সূচি প্রকাশ করেছে এনজেডসি। দেশগুলো হলো যথাক্রমে পাকিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবার এক বিবৃতিতে এনজেডসির প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বিষয়টি নিশ্চিত করেছেন। 

এরই মধ্যে উপরোক্ত চার দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে সিরিজের বিষয়ে আলাপ হয়েছে জানিয়ে দলগুলো খেলতে আসবে বলে আশা প্রকাশ করেছেন হোয়াইট। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে ফোন কলে ছিলাম, তারা নিশ্চিত করেছে। এছাড়া পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশও আসবে। ফলে বলতে পারি সামনে অন্তত ৩৭ দিনের আন্তর্জাতিক ক্রিকেট থাকছে।’ 

নিজ দেশে সম্প্রতি অনুষ্ঠিত হওয়া সিরিজগুলোতে জৈব নিরাপত্তা বলয় তৈরি করে সফল হয়েছে ইংল্যান্ড। সফরকারী দলগুলোর জন্য একই ধরণের জৈব নিরাপত্তা বলয় তৈরি করা হবে বলে জানিয়েছে এনজেডসি। এই বিষয় নিশ্চিত করে হোয়াইট বলেন, ‘আমরা এই মুহূর্তে সরকারী এজেন্সিদের সঙ্গে এই ব্যাপারে কাজ করছি। তারা আমাদের সমর্থন করছে। সরকারও দারুণ সহায়তা করেছে।’ 

সূচি অনুযায়ী আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে তিনটি করে ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। সিরিজটি সঠিক সময়ে আয়োজিত হবে বলে আশা প্রকাশ করেছেন ডেভিড হোয়াইট। 

ডেইলি বাংলাদেশ/এএল