ফেনীতে চাকরির প্রলোভনে অর্ধকোটি টাকা হাতিয়ে নিল বীমা প্রতিষ্ঠান

ফেনীতে চাকরির প্রলোভনে অর্ধকোটি টাকা হাতিয়ে নিল বীমা প্রতিষ্ঠান

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৯ ৫ জুলাই ২০২০   আপডেট: ১৮:৩৭ ৫ জুলাই ২০২০

আটক আঞ্চলিক ব্যবস্থাপক নাছির উদ্দিন

আটক আঞ্চলিক ব্যবস্থাপক নাছির উদ্দিন

ফেনীতে চাকরি দেয়ার কথা বলে প্রায় শতাধিক বেকার শিক্ষার্থীর কাছ থেকে অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছে গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স কোম্পানি নামে একটি বীমা প্রতিষ্ঠান। 

রোববার দুপুরে ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে শহরের এস এস কে রোডে প্রতিষ্ঠানটির কার্যালয়ে অভিযান চালিয়েছে র‍্যাব ৭। 

এ সময় ভুক্তভোগীরা কার্যালয়ে ভিড় জমায়। পরে ঘটনাস্থল থেকে আঞ্চলিক ব্যবস্থাপক নাছির উদ্দিনকে আটক করা হয়। এ সময় উদ্ধার করা হয় অফিসের নথিপত্র।

গত দেড় বছর ধরে চটকদার বিজ্ঞাপন দিয়ে ও সুসজ্জিত অফিস ভাড়া নিয়ে বেকার যুবকদের টার্গেট করে চাকরির প্রলোভনে ফাঁদে ফেলে বিভিন্ন অজুহাতে প্রতারণা করে আসছিলো গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স কোম্পানি নামের প্রতিষ্ঠানটি। তারা চাকরির কথা বলে প্রথম শর্তে যুবকদের রেজিস্ট্রেশন ফি ও বীমা করতে বলে। পরে ঢাকা প্রধান শাখা থেকে নিয়োগ নিশ্চিত করা হচ্ছে বলে ফোনে করে অফিসে ডেকে নেয়।একপর্যায়  প্রতিষ্ঠানটি রশিদ বিহীন বিভিন্ন অজুহাতে ধাপে ধাপে প্রায় শতাধিক বেকার শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছে। এমন অভিযোগের ভিত্তিতে র‍্যাব এর একটি দল অভিযান চালায়। 
 
র‍্যাব ৭ ফেনী ক্যাম্পের এর অধিনায়ক মনিরুজ্জামান জানান, ভুক্তভোগী সবার অভিযোগের তালিকা করা হচ্ছে। অভিযানের সময় কার্যালয়ে কোনো কর্মকর্তাকে পাওয়া যায়নি তবে শাখা ব্যবস্থাপক নাছির উদ্দিনকে আটক করাসহ অফিসের নথিপত্র জব্দ করা হয়েছে। ব্যবস্থাপক নাছিরকে জিজ্ঞাসাবাদ করা হবে তার সঙ্গে আর কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

ডেইলি বাংলাদেশ/জেএইচ