ফুলে গেছে সোলায়মানের পেট, জমেছে পানি

ফুলে গেছে সোলায়মানের পেট, জমেছে পানি

কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৮ ২৪ ফেব্রুয়ারি ২০২০  

ফুলে ওঠা পেট নিয়ে কষ্টে আছেন সোলায়মান

ফুলে ওঠা পেট নিয়ে কষ্টে আছেন সোলায়মান

সিরাজগঞ্জ কামারখন্দ উপজেলার হালুয়াকান্দি গ্রামের ভ্যানচালক সোলায়মান। ভ্যানের চাকাই তার সংসারের চাকা। নয় মাস আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সোলায়মান। ফুলে ওঠে তার পেট। ধীরে ধীরে বাড়তে থাকে ফোলা। জমতে থাকে পানি। চিকিৎসার জন্য ভ্যান বিক্রি করে দেন। কিন্তু ফলাফল শূন্য।

নয় মাস পরও অস্বাভাবিক পেট নিয়ে চলছে ভ্যানচালক সোলায়মানের জীবন। সুস্থ জীবনের আশায় বিত্তবানদের প্রতি সাহায্যের আকুতি জানিয়েছেন তিনি।

সোলায়মান জানান, গত বছর ঈদে তার পায়ে হার্নিয়া ওঠে। চিকিৎসকের পরামর্শে অপারেশন করান। এরপর থেকে বেশ সুস্থই ছিলেন। কিছুদিন যেতেই অপারেশন করা অংশে ইনফেকশন দেখা দেয়। কিন্তু টাকা না থাকায় চিকিৎসা বন্ধ হয়ে যায়। একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দেড় মাস চিকিৎসা করালেও সুফল পাননি। ফুলে থাকা পেট নিয়ে খুব কষ্টে দিনাতিপাত করছেন সোলায়মান।

তিনি বলেন, আমার অসুস্থতার কারনে স্ত্রী-সন্তানের জীবনে অনিশ্চয়তা দেখা দিয়েছে। ওদের জন্য আমার সুস্থ হওয়া জরুরি।

সোলায়মানের স্ত্রী মমতা বেগম বলেন, ১৫ দিন পর পর আমার স্বামীকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা করাতে হয়। পেট থেকে ৫-৬ লিটার পানি বের করতে হয়। নইলে তার চলাফেরা কষ্টকর হয়ে পড়ে। এভাবে চিকিৎসা করানো অনেক খরচের। যা আমাদের পক্ষে সম্ভব নয়। বিত্তবানদের কাছে আকুতি- আমার স্বামীকে সুস্থ করতে সাহায্য করুন। ভালো চিকিৎসার ব্যবস্থা করুন।

ডেইলি বাংলাদেশ/এআর