ফুটবলারদের ‘পজিটিভ’-‘নেগেটিভ’ শনাক্তে জোড়া পরীক্ষা

ফুটবলারদের ‘পজিটিভ’-‘নেগেটিভ’ শনাক্তে জোড়া পরীক্ষা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২০ ৮ আগস্ট ২০২০  

বাংলাদেশ জাতীয় ফুটবল দল

বাংলাদেশ জাতীয় ফুটবল দল

মহামারি করোনাভাইরাসের আঘাতে ধ্বজভঙ্গ অবস্থায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের আবাসিক ক্যাম্প। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের প্রস্তুতির জন্য ৫ আগস্ট শুরু হওয়া ক্যাম্পে রিপোর্ট করা ২৪ ফুটবলারের মধ্যে ১৮ জনই করোনাভাইরাসে আক্রান্ত। আর তাই সোমবার নেগেটিভ এবং পজিটিভ হওয়া সব ফুটবলারকে দুটি প্রতিষ্ঠিত হাসপাতালে দুইবার করোনা পরীক্ষা করানো হবে। সেটা কোচ ও কর্মকর্তাদের ক্ষেত্রেও প্রযোজ্য।

শনিবার বিকেলে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

সভার পর ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান এবং বাফুফের সহসভাপতি কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘অনেক সময় করোনা পরীক্ষার ফল সঠিক নাও হতে পারে। তাই নিশ্চিত হতে সোমবার দুই প্রতিষ্ঠানে দুইবার নমুনা পরীক্ষা করানো হবে সবার।

তিনি আরো বলেন, দুই প্রতিষ্ঠান থেকে ফলাফল মিলে গেলে সেটাকে আমরা সঠিক ধরে পরবর্তী পদক্ষেপ নেবো। আর দুই রকম ফল এলে কয়েকদিন পর আবার পরীক্ষা করানো হবে। সোমবারের পরীক্ষার ফলাফলের ওপর আমাদের অনেক কিছু নির্ভর করছে।

বাফুফের ন্যাশনাল টিমস কমিটি ও প্রধান কোচ জেমি ডে’র নজরদারিতে থাকা ৩৬ ফুটবলারদের মধ্যে করোনাভাইরাস সংক্রামণের হারটা সবাইকে বিস্মিত করেছে। 

শনিবার আরো ৬ ফুটবলারের করোনা পরীক্ষা করানো হয়েছে। তাদের রিপোর্ট পাওয়া গেলে জানা যাবে শেষ পর্যন্ত কতজন ফুটবলার করোনা আক্রান্ত এবং কতজন করোনামুক্ত।

ডেইলি বাংলাদেশ/আরএস