Alexa ফিরেই লিটনের শতক, উজ্জ্বল নাঈমও

ফিরেই লিটনের শতক, উজ্জ্বল নাঈমও

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১০ ১৯ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে যাওয়ার কারণে প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি। ফলে আজই জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে রংপুর বিভাগের হয়ে মাঠে নামেন লিটন দাস। আর নেমেই করেন বাজিমাত।

দ্বিতীয় ম্যাচে একাদশে ফিরে নিজের প্রথম ম্যাচেই শতক হাঁকিয়েছেন জাতীয় দলের এ ওপেনার। তবে তার সেঞ্চুরির পরও বিপদমুক্ত নয় রংপুর। 

ক্যারিবীয় দ্বীপপুঞ্জ নিজের প্রথম সিপিএল সেভাবে রাঙাতে পারেননি। হয়তো নিজের মাঝেই তৈরি হয়েছিল রান ক্ষুধা। অতঃপর ব্যাট প্যাড নিয়ে জাতীয় লিগে নেমেই হাঁকালেন প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের ১৪তম শতক। 

এর আগে সাইফ হাসানের অপরাজিত দ্বিশতকের উপর ভর করে আট উইকেটে ৫৫৬ রানের পাহাড় সম রান সংগ্রহ করে ঢাকা বিভাগ। রংপুরের হয়ে তিনটি করে উইকেট নেন সোহরাওয়ার্দী শুভ ও সঞ্জিত সাহা।

জবাবে ব্যাট করতে নেমে দ্রুতই দুই উইকেট হারায় রংপুর। হামিদুল ইসলাম ৯ রানে প্যাভিলিয়নে ফেরত গেলেও রানের খাতা খুলতে পারেননি মাহমুদুল হাসান। 

বিপর্যয়ে পড়ার আশঙ্কা থাকলেও নাঈম ইসলামকে সঙ্গে নিয়ে ভালোভাবেই চাপ সামাল দেন লিটন। হাত খুলে খেলতে থাকেন দুজনেই। মাত্র ১৩৩ বলে সেঞ্চুরি পূরণ করেন লিটন। 

লাঞ্চের কিছু পরে ব্যক্তিগত ১২২ রানে আউট হন লিটন। তার বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি অধিনায়ক নাসির হোসেনও। 

নাঈম ইসলামের ব্যাটে ভর করে এখন এগোচ্ছে রংপুর বিভাগ। ব্যক্তিগত সেঞ্চুরি তুলে নিয়েছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যানও। এ রিপোর্ট লেখা পর্যন্ত রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ২৯০ রান। 

সংক্ষিপ্ত স্কোর: 
ঢাকা বিভাগ: ৫৫৬/৮

সাইফ হাসান ২২০*, নাদিফ ৬১
সঞ্জিত ৮৯/৩, শুভ ১৩৪/৩
 

রংপুর বিভাগ: ২৯০/৫
লিটন ১২২, নাঈম ১০১*
সুমন ৭০/২, শাকিল ৭৭/২ 

ডেইলি বাংলাদেশ/সালি