Alexa ফিফা প্রেসিডেন্টকে বাংলাদেশের জার্সি উপহার দিলেন প্রধানমন্ত্রী

ফিফা প্রেসিডেন্টকে বাংলাদেশের জার্সি উপহার দিলেন প্রধানমন্ত্রী

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৬ ১৭ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। 

বুধবার দিবাগত রাতে বিশেষ একটি ফ্লাইটে ঢাকা পৌঁছান তিনি। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে সাক্ষাৎ করেন ফিফা প্রধান জিয়ান্নি ইনফান্তিনো।

এ সময় বাংলাদেশে ফুটবল প্রসারের ক্ষেত্রে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। সেসব শুনে ভূয়সী প্রশংসা করেন ফিফা প্রেসিডেন্ট। ফুটবলের উন্নয়নে ফিফা বাংলাদেশকে সার্বিকভাবে সহযোগিতা করবে বলে জানান জিয়ান্নি ইনফান্তিনো। 

সাক্ষাৎ শেষে ফিফার পক্ষ থেকে প্রধানমন্ত্রীর হাতে ‘শেখ হাসিনা’ নামাঙ্কিত নীল রংয়ের একটি ১০ নাম্বার জার্সি তুলে দেন ইনফান্তিনো। একই সঙ্গে বাংলাদেশের পক্ষ থেকে ফিফা প্রেসিডেন্টকে ইনফান্তিনো নামাঙ্কিত লাল-সবুজের জার্সি উপহার দেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন।

আজ বিকেল ৫টায় লাওসের উদ্দেশে যাত্রা করবেন ফিফা সভাপতি। এর আগে হোটেল সোনারগাঁওয়ে একটি সংবাদ সম্মেলন করেন তিনি। 

চলতি মাসের শুরু থেকে এশিয়ায় শুভেচ্ছা সফর শুরু করেছেন ইনফান্তিনো। আগামী বছর ফিফার নির্বাচন। সেখানে আবারো সভাপতি পদে নির্বাচনে দাঁড়ানোর কথা রয়েছে ইনফান্তিনোর। পর্যবেক্ষকদের মতে, ফিফা সভাপতির বাংলাদেশসহ এশিয়ার বিভিন্ন দেশ সফর মূলত তার নির্বাচনী সফরেরই একটা অংশ।

এবার নিয়ে বাংলাদেশে ফিফা সভাপতিদের চতুর্থবার আগমন। ১৯৮০-৮১ সালের দিকে প্রথম কোন ফিফা সভাপতি হিসেবে এসেছিলেন জোয়াও হ্যাভেলাঞ্জ। 

এরপর ২০০৬ ও ২০১২ সালে সেপ ব্ল্যাটার দুই মেয়াদে দুইবার বাংলাদেশ সফর করেন । তৃতীয় ব্যক্তি ও চতুর্থবার ফিফা সভাপতি হিসেবে এদেশে আসলেন ইনফান্তিনো।  

ডেইলি বাংলাদেশ/সালি