89454 ফিটনেস সেরা চার নারী
Best Electronics

ফিটনেস সেরা চার নারী

জান্নাতুল মাওয়া সুইটি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২৩ ৯ মার্চ ২০১৯   আপডেট: ১৩:২৪ ৯ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

৮ মার্চ প্রতি বছরের ন্যয় পালিত হলো আন্তর্জাতিক নারী দিবস। নারীর সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক অর্জনের কৃতিত্ব সারা বিশ্ব জুড়ে উদযাপিত হয় এই দিনটি। তবে নারীর এই কৃতিত্বকে স্পর্শ করতে হলে মানসিক এবং শারীরিকভাবে তাদেরকে হতে হবে শক্তিশালী। নিজের শরীর ও মনের যত্নের জন্য প্রায়ই আমরা অনুপ্রেরণার উৎসগুলো খুঁজতে থাকি। এ বছর নারী দিবস উপলক্ষ্যে ফিটনেস সেরা ৪ নারী হিসেবে যাদের আত্মপ্রকাশ ঘটেছে তারা যেমন স্বাস্থপ্রেমী তেমনি অন্যের অণুপ্রেরণার আশ্রয়স্থল। চলুন জেনে নেয়া যাক তাদের সম্পর্কে-

রুজুতা দ্বিওয়েকার১. রুজুতা দ্বিওয়েকার
এই নারী দিবসে পুষ্টি বিশেষজ্ঞ রুজুতা কথা বলছিলেন কীভাবে কর্মরত মায়েরা সন্তানের স্বাস্থ্যের কথা মাথায় রাখতে গিয়ে নিজের স্বাস্থ্য ও পুষ্টিকে উপেক্ষা করেন। রুজুতার মতে জীবনে সবকিছুর উর্ধ্বে হল নিজের পুষ্টি এবং স্বাস্থ্য। রুজুতা বলেন, রান্না করা, সহজ এবং পুষ্টিকর খাবারই সেরা এবং সেটাই খাওয়া উচিত। কাজের চাপের পাশাপাশি নিজের যত্ন নেয়ার সময়, খাওয়া এবং ব্যায়াম করার সময় তৈরি করাও ভীষণ প্রয়োজন। করিনা কাপুর, আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, অনিল আম্বানি এবং অনুপম খেরের মতো সেলিব্রিটিরা রুজুতার উপরেই নির্ভরশীল।

 শিল্পা শেঠি২. শিল্পা শেঠি
আমরা সকলেই শিল্পা শেঠির যোগব্যায়াম, ফিটনেস এবং খাবার বিষয়ে সচেতনতার কথা জানি। এই অভিনেত্রী বাস্তবিকই সুস্থ জীবন যাপনের এক অনুপ্রেরণা। “আপনার স্বাস্থ্য একটি বিনিয়োগ, ব্যয় নয়। স্বাস্থ্যকর জীবনযাপন এখনই শুরু করুন যাতে জীবনের পরবর্তী পর্যায়ে গিয়ে দুঃখ প্রকাশ করতে না হয়। শরীরের যত্নে মনযোগ দিন!" নিজের ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন শিল্পা। বারবার, শিল্পা প্রমাণ করেছেন যে, স্বাস্থ্য বিষয়টি কখনো উপেক্ষা করা উচিত নয়। সপ্তাহে বিভিন্ন যোগব্যায়ামের ভিডিও, স্বাস্থ্যকর এবং সুস্বাদু খাবারের ভিডিও শেয়ার করেন শিল্পা। তার বিশ্বাস, অজুহাত তৈরি করলে লক্ষ্য অর্জন হয়না। ইচ্ছা থাকলেই উপায়ও আছে!

সোনালী বেন্দ্রে৩. সোনালী বেন্দ্রে
সোনালি বেন্দ্রের ক্যান্সারের খবর ছড়িয়ে পড়তেই সমগ্র বলিউড জুড়ে এবং সোনালির অগণিত ভকদের মনে আশঙ্কা ঘনিয়ে আসে। কিন্তু হার মানেননি সোনালি। সম্প্রতি, অভিনেত্রী সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন যে তার যাত্রা চ্যালেঞ্জিং ছিল কিন্তু অন্য আর সব ক্যান্সারের রোগীদের মতোই তিনি লড়েছেন। সব ব্যথা ও সংগ্রামের মধ্যে দিয়ে সোনালি বেন্দ্রের ঘুরে দাঁড়ানোর লড়াই নিঃসন্দেহে তাকে বহু মানুষের মানসিক এবং শারীরিক অনুপ্রেরণা করে তুলেছে। 

ইয়াসমিন করাচিওয়ালা৪. ইয়াসমিন করাচিওয়ালা
ফিটনেসের অনুপ্রেরণার কথা উঠলে ইয়াসমিন করাচিওয়ালার নাম উপেক্ষা করা যাবেনা। পাইলেটস থেকে শুরু করে দ্রুত ও সহজ ওয়ার্ক আউট প্রশিক্ষণ সব কিছুতেই সেরা তিনি। গত বছর থেকে পাইলেটস উৎসব শুরু করেন এবং সম্প্রতি উৎসবের দ্বিতীয় সংস্করণটি শেষ হল। এই উৎসবের মাধ্যম শরীরচর্চা সম্পর্কিত সচেতনতা বৃদ্ধিতে সেরা ভূমিকা রাখে। ক্যাটরিনা কাইফ এবং প্রীতি জিন্তার মতো সেলিব্রিটিদের ভরসা ইয়াসমিন করাচিওয়ালা।

ডেইলি বাংলাদেশ/জেএমএস

Best Electronics